কাঁকড়ার খামার করছেন সাকিব 2

কাঁকড়ার খামার করছেন সাকিব

ফিক্সিংয়ের প্রস্তাব লুকানোর দায়ে আইসিসি সাকিব আল হাসানকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে; যারমধ্যে এক বছর স্থগিত রাখা হয়েছে।

এই এক বছর তিনি ক্রিকেট সম্পর্কিত কোনো কিছুতেই যুক্ত হতে পারবেন না। দীর্ঘ এই সময়টা তিনি কীভাবে পার কাটাবেন? অনেকেই বলছেন, তিনি পরিবার নিয়ে একটা লম্বা সময়ের জন্য যুক্তরাষ্ট্রের পাড়ি দিবেন। সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির অবশ্য বলেছেন, এক বছর পর আরও শক্তিশালী হয়ে ২২ গজে ফিরবেন সাকিব। আবার দ্যুতি ছড়াবেন ব্যাট-বলে। কিন্তু একটা বছর তো আর কম নয়!

অনেকেই বলছেন, বিশ্বসেরা এই অলরাউন্ডার ক্রিকেট মাঠে আলো ছড়ানোর পাশাপাশি বিভিন্ন সেক্টরে ব্যবসা বাণিজ্য খুলেছেন এরিমধ্যে। রেস্তোরা থেকে শুরু করে তার বিভিন্ন ধরণের ব্যবসার কথা কারো অজানা নয়।

তবে এ কথা হয়তো অনেকেই জানেন না যে, সাকিব আল হাসানের আছে কাঁকড়ার খামার। দেশের দক্ষিণাঞ্চলীয় জেলা সাতক্ষীরার বুড়িগোয়ালী এলাকায় একটি কাঁকড়ার খামার গড়ে তুলছেন তিনি; যার নাম দিয়েছেন ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’।

ইতিমধ্যে খামারটির ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আগামী বছরের যেকোনো সময় খামারটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সাতক্ষীরার ক্রিকেটার সগীর হোসেন পাভেল। খামারটি দেখভালের দায়িত্বে রয়েছেন পাভেল।

সংবাদমাধ্যমকে তিনি জানান, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীর পোড়াকটলা দাতনেখালী এলাকায় ৫০ বিঘা জমির ওপর গড়ে উঠেছে সাকিবের কাঁকড়া খামারটি। এর শ্রমিকদের থাকার জন্য ও কাঁকড়া প্রসেসিং করার ফ্রিজিং রুমও তৈরি হয়ে গেছে ইতিমধ্যে। সাকিবের এই কাঁকড়া প্রজেক্টে প্রায় ৩০ হাজার বক্স বসানো হচ্ছে। এ কাজটিও প্রায় শেষ পর্যায়ে।

জানা গেছে, শুধু এই কাঁকড়ার খামার নয়, পাশাপাশি সাতক্ষীরায় ৩০ বিঘা জমির ওপর একটি চিংড়ি ঘের গড়ে তুলছেন সাকিব আল হাসান।

সাকিব অ্যাগ্রো ফার্মের ব্যবস্থাপনা পরিচালক গাজী ইমদাদুল হক জানান, সাকিব আল হাসানের ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’ প্রজেক্টটি চালু হলে প্রায় ১৫০ জন মানুষের কর্মসংস্থান হবে। : সময় টিভি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =