ডিপিডিসি’র নির্বাহী পরিচালক রমিজের সম্পদ ক্রোক 2

ডিপিডিসি’র নির্বাহী পরিচালক রমিজের সম্পদ ক্রোক

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) নির্বাহী পরিচালক মো. রমিজ উদ্দিন সরকারের স্থাবর-অস্থাবর সম্পদ ক্রোক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন। রবিবার (২৭ অক্টোবর) দুদকের একটি টিম রমিজের সম্পদ ক্রোক করে বলে তিনি জানান।

তিনি আরও জানান, রাজধানী ও রাজধানীর বাইরে গাজীপুর এবং কুমিল্লাতেও রমিজের সম্পদ রয়েছে।

প্রসঙ্গত, গত বছরের শেষ দিকে রমিজের অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করে দুদক। চলতি বছরের জানুয়ারিতে সম্পদের বিবরণী চেয়ে তাকে নোটিশ পাঠানো হয়। আর গত ৭ মার্চ তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ রমিজের বিরুদ্ধে মামলা হয়। মামলার বাদী হলেন দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন। রমিজ উদ্দিন সরকারের বিরুদ্ধে তিন কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও অর্থ পাচারের অভিযোগ আনা হয়।

মামলার এজাহারে বলা হয়, দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে রমিজ এক কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে তার নামে-বেনামে এক কোটি ৯৫ লাখ ৭৯ হাজার ৮৬৭ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য মিলেছে।

অন্যদিকে, মানি লন্ডারিং আইনে তার বিরুদ্ধে দুই কোটি ৬১ লাখ ৭৯ হাজার ৮৬৭ টাকা স্থানান্তর ও রূপান্তরের অভিযোগ আনা হয়েছে। : একুশে টিভি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 11 =