আচমকা ক্ষেপে গেলেন কাজী হায়াত 2

আচমকা ক্ষেপে গেলেন কাজী হায়াত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ শুক্রবার অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে নেওয়া হয়েছে কঠোর নিরপত্তা ব্যবস্থা৷ যা নিয়ে অনেকেই নানা প্রশ্ন তুলছেন।

নন্দিত নির্মাতা কাজী হায়াৎ বলেন, আমি পরিচালক। সরকার আমাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিয়েছে। আমাকে এফডিসিতে প্রবেশে কেন বাধা দেয়া হবে? আমি খুবই অপমানিত হয়েছি। শিল্পীদের নির্বাচন আগেও দেখেছো। অনেক হাই প্রোফাইল তারকারা নির্বাচন করেছেন। এমন বাজে অবস্থা ছিল না।

তিনি আরও বলেন, এটা কোনো যুদ্ধক্ষেত্র নয় যে এত পাহারা থাকবে।

এদিকে, পরিচালকদের নেতা খোকনসহ অন্য নির্মাতাদের গেটে আটকে দেয়ায় এটাকে পরিচালকদের অপমান হিসেবে দেখছেন সমিতির নেতারা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্রযোজকরাও। তারা এফডিসিতে নিরাপত্তার নামে এ ধরনের হয়রানির জন্য নির্বাচন কমিশনার ও এফডিসির মহাপরিচালকের কাছে অভিযোগও জানিয়েছেন।

এর আগে এফডিসির গেটে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকনকে প্রবেশ করতে না দেয়ায় উত্তেজনা তৈরি হয়। নন্দিত নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, গাজী জাহাঙ্গীর, প্রযোজক মোহাম্মাদ ইকবালসহ আরও কয়েকজন নির্মাতাকেও প্রবেশে বাধা দেয়া হয়। এই খবর শুনে পরিচালক ও প্রযোজক সমিতির নেতারা ছুটে আসেন। গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশদের সাথে এ সময় বাগবিতণ্ডা হয় নেতাদের, দেখা দেয় চরম উত্তেজনা। এরপর প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনের ফোন পেয়ে খোকনসহ সবাইকে প্রবেশ করতে দেয়া হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

1 × one =