মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন ঠাকুরগাঁওয়ের মেয়ে শিলা 2

মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন ঠাকুরগাঁওয়ের মেয়ে শিলা

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতায় শিরোপা জিতে নিলেন ঠাকুরগাঁওয়ের মেয়ে শিরিন আক্তার শিলা। প্রথম রানার্স আপ হয়েছেন আলিশা ইসলাম আর দ্বিতীয় রানার্স আপ জেসিয়া ইসলাম।

প্রতিযোগিতায় বিভিন্ন ধাপ পেরিয়ে বুধবার সন্ধ্যায় বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হয় এর গ্র্যান্ড ফিনালে। এবারের ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার মূল স্লোগান ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’।

চ্যাম্পিয়ন শিলার মাথায় ৭৫০টি ডায়মন্ড খচিত প্রায় ২০ লাখ টাকা মূল্যের শৈল্পিক মুকুট (ক্রাউন) পরিয়ে দেন সাবেক মিস ইউনিভার্স (১৯৯৪) ও বলিউড তারকা সুস্মিতা সেন। যিনি এই আয়োজনের বিশেষ আকর্ষণ ও অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। মূলত এ আয়োজনের জন্যই বুধবার (২৩ অক্টোবর) দুপুরে ঢাকায় আসেন।

মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন ঠাকুরগাঁওয়ের মেয়ে শিলা 3
শিরোপা জিতে নিলেন ঠাকুরগাঁওয়ের মেয়ে শিরিন আক্তার শিলা। প্রথম রানার্স আপ হয়েছেন আলিশা ইসলাম আর দ্বিতীয় রানার্স আপ জেসিয়া ইসলাম।

শিলাসুন্দরী প্রতিযোগিতার এই আসরে সুস্মিতা যোগ দেন রাত সোয়া ৯ টার দিকে। মঞ্চে এসে বলিউডের ব্লকবাস্টার ‘ম্যায় হু না’ ছবির এই নায়িকা বলেন: মিস ইউনিভার্সের প্ল্যাটফর্ম-এর মাধ্যমে আমাকে সারা বিশ্ব চিনেছে। এ ধরণের আন্তর্জাতিকমানের আয়োজনে অংশ নেয়ার জন্য ভাষা ব্যাপার না, আত্মবিশ্বাসটাই আসল।

মিস ইউনিভার্স বাংলাদেশের প্রথমবারের এ আয়োজনটি যৌথভাবে করছে রিজ ইভেন্টস, অফ ট্র্যাক ও ট্রিলজি। গেল সেপ্টেম্বর থেকে শুরু হয় মিস ইউনির্ভাস বাংলাদেশ প্রতিযোগিতা। কয়েক হাজার প্রতিযোগী থেকে বাছাই করে শীর্ষ ১০ প্রতিযোগীকে বাছাই করা হয়। যারা টিকে ছিলেন তাদের সবাই ১৮ থেকে ২৮ বছর বয়সী অবিবাহিত নারী। সেরা দশে থাকা প্রতিযোগীদের মধ্যে আরো ছিলেন মারিয়া মুমু, সানোবার তাইফা, স্মৃতি আক্তার, আফলা আমরার, তামান্না ইসরাত সোহানি, ঈরানা ইশরাত ও তৌসিবা ইসলাম আনিতা।

শিলা ১প্রথম ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হওয়ার অনুভূতি জানিয়ে শিরিন শিলা বলেন, ‘এটা আমার জন্য দারুন আনন্দের মুহুর্ত। কতটা আনন্দের সেটা ভাষায় প্রকাশ করতে পারবো না। শুধু আমার জন্য দোয়া করবেন যেনো বিদেশেও দেশের মুখ উজ্জল করতে পারি।’ তিনি আরো বলেন, ‘আজ থেকে আমিই বাংলাদেশ। আমার বাবা একজন সৈনিক (বিজিবি)। বাবার মতো আমিও দেশের জন্য কাজ করবো।’

আগামী ১৯শে ডিসেম্বর দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর। মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালের বিজয়ী সেই আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

অনুষ্ঠানে প্রতিযোগীদের বিভিন্ন উপস্থাপনার পাশাপাশি অন্যান্য জনপ্রিয় শিল্পীরাও গান, নাচসহ বিভিন্ন পরিবেশনায় অংশ নেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

eighteen − fifteen =