ঈদযাত্রা শুরু 2

ঈদযাত্রা শুরু

ঈদুল আজহার বাকি আর মাত্র ৫ দিন। খুশির দিনটি উদযাপনে কমবেশি অনেকেই ঢাকা ছাড়তে শুরু করেছেন। ট্রেনে-বাসে-লঞ্চে করে শুরু হয়েছে বাড়িমুখো মানুষের ঈদযাত্রা।

বুধবার সকাল থেকেই বাস, ট্রেন ও লঞ্চে করে বাড়ি ফিরতে শুরু করেছেন মানুষজন।

গত ২৯ জুলাই যারা ট্রেনের আগাম টিকিট কিনেছেন, তারাই আজ প্রথম বাড়ি ফেরা শুরু করেছেন। তাদের বাড়ি যাওয়ার মধ্যে দিয়ে রেলের ঈদসেবা শুরু হলো। সকাল ছয়টায় রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস কমলাপুর থেকে ছেড়ে যাওয়ার মধ্যে দিয়ে রেলের যাত্রীদের ঈদযাত্রা শুরু হয়।

ঈদযাত্রার প্রথম দিন কমলাপুরে মানুষ স্বাচ্ছন্দ্যে ট্রেনে উঠতে পারলেও বিমানবন্দর স্টেশনে বদলে যায় চিত্র। কানায় কানায় পূর্ণ হয়ে যায় বিভিন্ন গন্তব্যের ট্রেনগুলো। যাত্রীর চাপে অনেককে পরিবার-পরিজন নিয়ে ট্রেনে উঠতে বেশ বেগ পোহাতে হচ্ছে।

বুধবার কমলাপুর থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে তিনটি ঈদ স্পেশালসহ মোট ৩৭টি আন্তঃনগর ট্রেন। যেগুলোতে মোট আসন সংখ্যা ২৭ হাজার ৮৮৫টি।

একইদিনে দূরপাল্লার বাসেরও ঈদ সার্ভিস শুরু হয়েছে। ২৯ জুলাই টিকিট কেনা যাত্রীরা বুধবার ঈদে বাড়ি ফেরার যাত্রা শুরু করছেন। বিশেষ করে গাবতলী বাস টার্মিনালে উত্তরবঙ্গ ও বিভিন্ন গন্তব্যের যাত্রীদের চাপ রয়েছে। ভোর থেকেই গাবতলী, মহাখালী ও সায়দাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস ছাড়তে শুরু করেছে। এজন্য বাস টার্মিনালগুলোতে ঘরমুখো মানুষের ভিড় আছে। আজ ভিড় কিছুটা কম থাকলেও আগামীকাল থেকে ভিড় আরও বাড়বে বলে জানাচ্ছেন সংশ্লিষ্টরা।

এদিকে সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকেও মঙ্গলবার (৬ আগস্ট) দিনগত রাত থেকেই বিভিন্ন গন্তব্যের লঞ্চ ছেড়ে গেছে। বুধবার ভোরেও অনেক লঞ্চ ঘাট ছেড়ে গেছে। দক্ষিণবঙ্গসহ দেশের ২৩টি জেলার মানুষ নদী পথেই বাড়ি ফিরবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

11 + sixteen =