২৫শ টাকার সহায়তা : তিনশ জনের বিপরীতে মোবাইল নম্বর ৪টি! 2

২৫শ টাকার সহায়তা : তিনশ জনের বিপরীতে মোবাইল নম্বর ৪টি!

প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা প্রদান কর্মসূচিতে হবিগঞ্জের এক ইউনিয়নে ৩শ’ জনের নামের বিপরীতে পাওয়া গেছে মাত্র ৪টি মোবাইল নম্বর।

এর বাইরে একটি ওয়ার্ডে কোনো হিন্দু পরিবার বসবাস না করলেও তালিকায় ৩ জন হিন্দু ব্যক্তির নাম রয়েছে। রয়েছে অনেক বিত্তশালী, বাদ পড়েনি স্বামী-স্ত্রীও। ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়নে। তবে তালিকাটি সংশোধন করা হচ্ছে বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম।

মুড়িয়াউক ইউনিয়নে ১ হাজার ১৭৬ জনকে দেয়া হবে নগদ অর্থ সহায়তা। এরই মধ্যে তালিকা জমাও দেয়া হয়েছে। কিন্তু তালিকায় ৯৯ জনের বিপরীতে ব্যবহার করা হয়েছে ০১৯৪৪৬০৫১৯৩ মোবাইল নম্বরটি। ৯৭ জনের নামের সাথে মোবাইল নম্বর দেয়া হয়েছে ০১৭৪৪১৪৯২৩৪। আর ৬৫ জনের বিপরীতে ০১৭৮৬৩৭৪৩৯১ ও ৪৫ জনের বিপরীতে মোবাইল নম্বর দেয়া হয় ০১৭৬৬৩৮০২৮৪। এছাড়া ১০/১২ জন করে অন্তত ২০টি মোবাইল নম্বর ব্যবহার করা হয়েছে।

মুড়িয়াউক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, ১ হাজার ১৭৬ জনের মধ্যে তারা ৭৩০ জনের তালিকা তৈরি করেছিলেন। নির্ধারিত সময়ে শেষ করতে না পারায় বাকি তালিকা লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তার অফিসের লোকদের দিয়ে করিয়েছেন। আর তালিকাটি এখনও খসড়া পর্যায়ে আছে। এতে তার কোন স্বাক্ষর নেই। এখনও কোনো টাকা বিতরণ করা হয়নি। বর্তমানে তারা সেটি সংশোধন করছেন।

লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং এর সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, তালিকাতে বেশ কিছু ত্রুটি থাকায় সেগুলো সংশোধন করা হচ্ছে। তবে একই মোবাইল নম্বরে কোন অবস্থাতেই একাধিক ব্যক্তিকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে না। কেউ এই অপচেষ্টাটি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

3 × four =