আশুলিয়ায় ক্ষুদ্র ব্যবসায়ীর মাঝে বাংলাদেশ ছাত্রলীগের মানবিক ইফতার বিতরণ 2

আশুলিয়ায় ক্ষুদ্র ব্যবসায়ীর মাঝে বাংলাদেশ ছাত্রলীগের মানবিক ইফতার বিতরণ

শাকিল খান : আশুলিয়ায় বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ক্ষুদ্র ব্যবসায়ী ও স্বল্প আয়ের মানুষের মাঝে রান্না করা খাবার মানবিক ইফতার হিসেবে বিতরণ করা হয়েছে ।

শুক্রবার বিকেলে আশুলিয়া স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাইদুর রহমান সম্রাটের আয়োজন ও নেতৃত্বে এবং ঢাকা জেলা ছাত্রলীগের সার্বিক ব্যাবস্থাপনায় ৫০০ শতাধিক সবজি বিক্রেতা, রিকশা চালক ও ছিন্নমূল মানুষের মাঝে এ মানবিক ইফতার বিতরণ করা হয়।

ছাত্রলীগ নেতা সাইদুর রহমান সম্রাট জানান, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস বিস্তার ও প্রতিরোধে এবং অঘোষিত লকডাউন সফল যুদ্ধে সরকার খাদ্য সহায়তা, নগদ অর্থ প্রদানসহ সকল ব্যাবস্থা গ্রহণ করেছে। সেই সাথে হতদরিদ্র মানুষের খাদ্য সংকট ও করোনাকালিন সংকট মোকাবেলায় তাদের পাশে দাড়াতে দলীয় নেতাকর্মীদের প্রতি মানবতার জননী, সফল রাষ্ট্রনায়ক, মাননীয় প্রধানমন্ত্রী দিক- নির্দেশনা প্রদান করেছেন । সে নির্দেশনা বাস্তবায়নের ধারাবাহিকতার অংশ হিসাবে কর্মহীন, দুঃস্থ্য ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রীর পাশাপাশি মানবিক ইফতার হিসেবে রান্না খাবারও পৌঁছে দিচ্ছি । সামনের দিকে আমাদের এ কর্মসূচির আয়োজন আরো বৃদ্ধি করা হবে।

এছাড়াও করোনা বিস্তার ও মোকাবেলায় বিপুল জনসমাগম এড়াতে ছাত্রলীগের উদ্যোগে আশুলিয়া স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গণে সকল ক্ষুদ্রব্যবসায়ীদের সমন্বয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে মানবিক বাজার স্থাপন করা হয়েছে। যেখানে ঢাকা জেলার ৩০ জন ছাত্রলীগ নেতাকর্মী সার্বক্ষণিক সেবা প্রদান করেছেন।

এছাড়াও ছাত্রলীগের উদ্যেগে মানবিক বাজার কেন্দ্রে ফ্রী চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধের ব্যবস্থা করা হয়েছে। দেশের যে কোন দূ্র্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল দিক নির্দেশনা বাস্তবায়নে বাংলাদেশ ছাত্রলীগ সব সময় প্রস্তুত আছে।

এসময় বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা জেলা উত্তর ও আশুলিয়া থানা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

12 − 6 =