পলাশে করোনা প্রতিরোধ কার্যক্রমে ব্যাপক অংশ নিলেন ডাঃ দিলীপ এমপি 2

পলাশে করোনা প্রতিরোধ কার্যক্রমে ব্যাপক অংশ নিলেন ডাঃ দিলীপ এমপি

বোরহান মেহেদী : করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নরসিংদীর পলাশের ঘোড়াশাল পৌরসভার উদ্যোগে পলাশ ফায়ার সার্ভিসের মাধ্যমে জীবানু নাশক স্প্রে কার্যক্রম ও ব্যাপক প্রচারনা হয়েছে।

রবিবার (২৯ মার্চ) সকাল ১১টায় পলাশ বাসস্ট্যান্ড কার্যক্রমে অংশ গ্রহন করেন স্থানীয় এমপি আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ।

এসময় উপস্থিত ছিলেন, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (অ.দা.) ফারহানা আলী, ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক, পলাশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কবির মৃধা, ঘোড়াশাল পৌর সভার প্রকৌশলী আনোয়ার সাদাৎসহ সকল কাউন্সিলর ও সাংবাদিকবৃন্দ।

কার্যাক্রমের শুভ প্রারম্ভে ডাঃ আনোয়ারুল আশরাফ খাঁন দিলীপ এমপি বলেন, আমরা করোনা মহামারী প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনায় দলীয়ভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি। ইতিমধ্যে আমরা প্রথম দফার প্রচার পত্র বিলি করেছি। আমরা লিফলেট প্রচারপত্র ও মাইকিং এর মাধ্যমে সকলকে ঘরে থাকার জন্য উদ্বুদ্ধ করেছি। প্রশাসন ও পুলিশ বাহিনী সার্বিকভাবে সহযোগিতা করেছে।

পরবর্তীতে আমরা বিভিন্ন এলাকায় যেন মানুষ সামাজিক দুরত্ব বজায় রাখে সে ব্যাপারে আমরা উদ্যোগ গ্রহণ করেছি। আমরা নিজেরা পথে পথে ও গ্রামে গ্রামে গিয়ে আমরা মানুষকে উদ্বুদ্ধ করেছি। এখন ভাইরাসকে প্রতিহত করার জন্য যেটা অত্যন্ত জরুরী একটা পদক্ষেপ জীবানু নাশক ছিটানো সে কার্যক্রমটা শুরু করেছি কিছুদিন আগে থেকেই।

আজকে আমরা ব্যাপক পরিসরে শুরু করেছি পলাশ ফায়ার সার্ভিস এবং প্রশাসনের সহযোগিতায়। আপনারা জানেন ফায়ার সার্ভিসের যে সক্ষমতা আছে এটা আমরা অল্প সময়ে ব্যাপক এলাকায় জীবানু নাশক ওষুধ ছড়াতে পারবো। আজ মানুষ কর্মহীন হয়ে পড়ছে। মানুষ অনাহারে থাকার একটি সম্ভাবনা দেখা দিয়েছে।

এমনি পরিস্থিতি যেন না ঘটে আমরা সরকারি ও ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন পরিবারে খাদ্য শশ্য সরবরাহ করার পরিকল্পনা গ্রহণ করেছি, ইতিমধ্যে সেটা শুরু করেছি। এ সপ্তাহের মধ্যে ইনশাল্লাহ্ প্রতিটি ঘরে ঘরে খাবার পৌছে দেওয়ার আশা করছি, এবং তা পৌছে দিতে পারবো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

18 − sixteen =