কাথরিয়ায় আলো ছড়াচ্ছেন আরবের শেখ আল সাঈদ হোমাইদ 2

কাথরিয়ায় আলো ছড়াচ্ছেন আরবের শেখ আল সাঈদ হোমাইদ

বাঁশখালীর কাথরিয়া ইউনিয়নে আরবের শেখ আল সাঈদ হোমাইদ বহুমুখি উন্নয়ন করে আলো ছড়াচ্ছেন।

শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত ঘুরে একে একে উদ্বোধন করলেন বাগমারা মাহফুজ আলী চৌধুরী সড়কের কাজ, পূর্ব কাথরিয়া খোদাতলা আমেরিয়া মসজিদের নির্মাণ কাজ, মওলানা মোনশেফ আলী শাহ (রহঃ) জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা ।

এর পরে পরিদর্শন করেন আমেরিয়া জব্বারিয়া হেফজখানা ও এতিম খানা, হাজী পাড়া জামে মসজিদ, মধ্যম বাগমারা নতুন পুকুর জামে মসজিদ।

এসব মসজিদ মাদ্রাসায় তাঁর ও তাঁর অন্য সঙ্গীদের পূর্বের দেয়া অর্থের সঠিক ব্যবহার হয়েছে কিনা ঘুরে দেখলেন এবং খবরাখবর নিলেন।

মসজিদ ও মাদ্রাসার আশেপাশে নলকূপ স্থাপন, স্থাস্থ্য সম্মত পায়খানা নির্মাণ, লেখাপড়ার আসবাবপত্র নির্মাণ ও অজুখানা নির্মাণ সঠিক হয়েছে কিনা তা খুব সর্তক দৃষ্টি দিয়ে দেখলেন এবং পরামর্শ দিয়েছেন।

এর আগেও তাঁর অপর ৩ সঙ্গী আরব দেশ ওমান থেকে আসা খালফান সাঈদ, সালাম খালফান সাঈদ ও দুবাই থেকে আসা খালফান হোমাইদ নাসের আল সাঈফি এলাকার উন্নয়নে এলাকার পরিবেশ, পরিস্থিতি ও চাহিদা অনুসারে ৮টি মসজিদ, মাদ্রাসা, হেফজখানায় দান করলেন প্রতিটিতে সর্বনিম্ন ২০ লাখ থেকে ১ কোটি টাকার আর্থিক অনুদান।

ধর্মীয় আবেগে মানবতার জয়গান ছড়াতে নিজের পকেট থেকে ছড়িয়ে দিলেন অজপাড়া গ্রাম কাথরিয়ায় লাখ লাখ টাকা।

মনের অনুভূতি ও ভালবাসা দিয়ে হৃদয় খুলে কথা বলে গ্রামের সহজ সরল মানুষকে ক্ষণিকের জন্য মুগ্ধ করে তুললেন।

ইসলামের শান্তি বার্তা মনের কোটরে গেঁথে সবাইকে আল্লাহ’র এবাদত করে জীবনের সুন্দর চলার পথ অনুসরণ করার আহবান জানান তিনি। গত ২৮ ফেব্রুয়ারি  জুমাবার সকাল থেকে বিকাল অবধি দক্ষিণ বাগমারা, পূর্ব বাগমারা, পশ্চিম বাগমারা, পূর্ব কাথারিয়াসহ বিভিন্ন এলাকায় পা মাড়িয়ে ঘুরে দেখেন এবং সাধারণ মানুষের সাথে মত বিনিময় করেন। গ্রামের পর গ্রাম হাঁটতেও ক্ষাণিকটা বিরক্তিবোধ করলেন না।

এমনকি গ্রামের অসুস্থ মানুষের খবর শুনে ঘরে ঘরে ছুটে গিয়ে তাঁদের ভালমন্দ কথা শুনলেন ধৈর্য্যসহকারে। দানের মাঝেও কোনরুপ মৌলবাদের কথাও প্রকাশ পেল না।

তাঁকে কাথরিয়া আসতে সহযোগিতা করেছেন কাথরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরী, ওমান প্রবাসী মোহাম্মদ শরীফুল ইসলাম ।

শেখের বিভিন্ন স্থানে দান করার সময় উপস্থিত ছিলেন স্ট্যার্ন্ডাড ব্যাংকের ব্যবস্থাপক মো. জাহেদুল ইসলাম, শিক্ষানুরাগী শাহজাহান মাতব্বর, ইউনিয়ন পরিষদের সচিব পংকজ দত্ত, ইউপি সদস্য মো. কামাল, তাইফুর রহমান আরিফ, সাবের আহমদ, মো. সেলিম, মো. ছগির ও মো. মনজুর প্রমুখ।

ওমান থেকে আসা শেখ আল সাঈদ হোমাইদ দোভাষীর মাধ্যমে বলেন, ‘ মনের সন্তুষ্টি ও আল্লাহ’র এবাদাতের জন্য গরীব মানুষের পাশে দাঁড়ায়।

এটাই আমার কাজ। অর্থশালী আল্লাহ’র প্রতিটি বান্দার এ কাজ করা উচিত।’
কাথরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরী বলেন, ‘ শেখদের অর্থে কাথরিয়া ইউনিয়নে কয়েকটি মসজিদ সম্পূর্ণ নির্মান হয়েছে। আবার কয়েকটি মসজিদ ও মাদ্রাসার কিছু অংশ তাঁদের অর্থে হয়েছে। আরও কিছু প্রতিষ্ঠান দান করার জন্য তিনি তালিকাভুক্ত করেছেন।’

-জাহেদুল ইসলাম মিরাজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

fifteen + thirteen =