দিল্লিতে সহিংসতা : ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ 2

দিল্লিতে সহিংসতা : ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

ভারতের দিল্লিতে মুসলমানদের উপর বর্বরোচিত হামলা ও সহিংসতার প্রতিবাদে নবীগঞ্জ উপজেলার পানিউমদা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার বাদ জুম্মা ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের পানিউমদা বাজারে সর্বস্তরের মুসলিম জনতার ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় বিক্ষোভ মিছিলটি মহাসড়কের পানিউমদা বাজার থেকে শুরু হয়ে ফিলিং স্টেশনে গিয়ে শেষ হয়।

পরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন মুসল্লিরা। পরে পানিউমদা বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে ইউপি সদস্য আরজদ আলীর সভাপতিত্বে ও ডিএসবি মোহাইমিন চৌধুরীর পরিচালনায় এতে অন্যানের মাঝে বক্তব্য রাখেন- মুফতি শাহরিয়াজ, মনসুর আলম, ইউপি সদস্য মুহিত মিয়া, মজলু আহমেদ, মনজুর আলী, মাওলানা হাফিজ উদ্দিন, মাওলানা কাউসার আহমেদ, মাওলানা শামিম আহমেদ, মাওলানা রাহাত আহমেদ, অনু আহমেদ, প্রভাষক শাহেদুľামান ফরহাদ, শামসুদ্দিন জনি, আনিছ মিয়া, ফয়জুর রহমান, মুকুল মিয়া, আবুল ফজল, ফয়ছল আহমদ, আব্দুল মালেক, জাহিদ আহমেদ চৌধুরী, সোনা মিয়া, কালাম আহমেদ,জয় মিয়া, মজনু মিয়া, মুজিবুর রহমান, তোফাľুল ইসলাম, আব্দুল হাই, খালেদ আহমেদ, সামছুল রহমান রাহাদ, আহমেদ,হাবিবুর রহমান, মুজিবুর রহমান,লিংকন আহমেদ প্রমূখ।
বক্তারা বলেন- ভারতের উগ্র হিন্দুত্ববাদি গোষ্ঠি সে দেশের মুসলমানদের উপর যেভাবে জুলুম নির্যাতনের শুরু করেছে, তার বিরুদ্ধে শান্তিকামী জনতা প্রতিরোধ গড়ে না তুললে বিশ্ব শান্তির জন্য বিপর্যয় বয়ে আনবে।

বক্তারা আরো বলেন- ‘অবিলম্বে ভারতে মুসলিম নির্যাতন বন্ধ করতে হবে। একই সঙ্গে ভারতের মুসলিম নির্যাতন হত্যার বিরুদ্ধে সারা বিশ্বের মুসলমানকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হতে হবে।’

বক্তারা মুসলমানদের উপর বর্বরোচিত হামলা ও সহিংসতার জন্য জড়িতদের শাস্তির দাবী জানান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =