সন্তাদেরকে সময়মত বিয়ে দিতে বললেন আজহারী 2

সন্তাদেরকে সময়মত বিয়ে দিতে বললেন আজহারী

সন্তাদেরকে সময়মত বিয়ে দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বানও জানিয়েছেন বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ এবং বক্তা মিজানুর রহমান আজহারী। তিনি বলেন গার্লফ্রেন্ড-বয়ফ্রেন্ডে কালচারে উঠতি বয়সীরা যৌবন শেষ করে ফেলছে।

সম্প্রতি এক মাহফিলে বক্তব্য দেয়ার সময় দেশের আলোচিত এ বক্তা এ মন্তব্য করেন।

মিজানুর রহমান আজহারী বলেন, বর্তমানে যে অবস্থা, উঠতি বয়সীরা তাদের যৌবন শেষ করে ফেলছে। গার্লফ্রেন্ড আর বয়ফ্রেন্ডের যে কালচার, এগুলো আগে ছিল না।

যৌবনের কারণে, খারাপ সম্পর্কের কারণে যুবক বয়সে তারা যে পাপগুলো করে, এর একটা ভাগ গুনাহ বাবা-মায়েদের কাঁধেও যাবে। বিষয়টির ব্যাখা দিয়ে তিনি বলেন, সন্তানদের যদি সময়মত বিয়ে না দেয়া হয়, যৌবনে যে পাপগুলো তারা করবে, এগুলো অভিভাবকদের কাঁধেও বর্তাবে। এজন্য সময়মত বিয়ে দিন।

অভিভাবকদের উদ্দেশ্য বর্তমান সময়ের আলোচিত এ বক্তা বলেন, নিজের সন্তানদের দুঃখগুলো বুঝুন। ওরা অনেক দুঃখে আছে, কষ্টে আছে; বুক ফাটেতো মুখ ফোটে না। বিয়ের চেয়ে ভালো কাজ হয় না।

সামর্থ না থাকলে বিয়েতে শুধুমাত্র খেজুর খাওয়াতে পরামর্শ দেন তিনি। আজহারী বলেন, মসজিদে বিয়ে করাবেন। ছেলের বাবা-মেয়ের বাবা চলে আসবে, খেজুর নিয়ে যাবেন ১ কেজি, বিয়ে শেষ।

এদেশে ছেলে বিয়ে করতে চাইলে বলে নিজের পায়ে দাঁড়াও-এমন মন্তব্য করে তিনি বলেন, বিয়েটাকে সহজ করুন। জনপ্রতিনিধিরা একটু দায়িত্ব নিন। বিয়েটা ভালোবাসার বন্ধন।

বিয়ে কারও সফলতা আটকে রাখে না। সফল ব্যক্তিরা সময়মতই বিয়ে করেছেন। যারা বিয়ে করবে আল্লাহ নিজ দায়িত্বে তাদের সম্পদশালী বানিয়ে দিবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

ten − 9 =