হজযাত্রীদের ওপর মশার ওষুধ দেওয়া সেই কর্মী বরখাস্ত 2

হজযাত্রীদের ওপর মশার ওষুধ দেওয়া সেই কর্মী বরখাস্ত

ঢাকার আশকোনা হজক্যাম্পে হজযাত্রীদের মুখ বরাবর ওষুধ ছিটানো সেই মশকনিধন কর্মীকে বরখাস্ত করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

৫ আগস্ট সোমবার এক অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া ওই কর্মীর নাম মোহাম্মদ হুমায়ূন কবির।

সম্প্রতি আশকোনা হাজী ক্যাম্পে হজ যাত্রীদের বিশ্রামাখানায় হঠাৎ করেই ঢুকে পড়েন মশককর্মী হুমায়ূন। তার কাঁধে ছিল মশার ওষুধ ছিটানোর মেশিন। এসময় কাউকে কিছু না বলেই তিনি মেশিনটি চালাতে থাকেন। এমনকি হজ যাত্রীদের মুখে, শরীরে ধোয়া স্প্রে করতে থাকেন, যা যে কোনো মানুষের জন্যও ক্ষতিকর বলে বিশেষজ্ঞরা জানাচ্ছেন।

এই ধোয়া থেকে বাঁচতে হজযাত্রীরা নাক মুখ চেপে এদিক ওদিক ছুটাছুটিও করতে থাকেন। এসময় সেখানে থাকা কোনো এক ব্যক্তি মোবাইলে ধারণ করা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যেমে ছেড়ে দেন।

সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের অফিসিয়াল ফেইসবুক পাতায় জানানো হয়, ওষুধ ছিটানো সেই কর্মীকে বরখাস্ত করা হয়েছে। “গত ৩ আগস্ট আশকোনা হজ্জ ক্যাম্পে সম্মানিত হাজীদের প্রতি দৃষ্টি না রেখে অবিবেচকের মতো মশার ঔষধ ছিটানোর অপরাধে মশক নিধন কর্মী মো. হুমায়ন কবিরকে বরখাস্ত করা হয়েছে।”

ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুনও বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিএনসিসির মেয়র এই বিষয়ে জানতে পেরে তাৎক্ষণিক ওই মশক নিধনকর্মীকে বরখাস্তের সিদ্ধান্ত দেন।

জানতে চাইলে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম জানান, হজযাত্রীদের বিশ্রামাঘরে হঠাৎ করে গিয়ে মশার ওষুধ ছিটানোর ঘটনা আমার নজরে আসার পর ওই কর্মীকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দেয়া হয়েছে। সেই সঙ্গে বিষয়টি তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

https://www.facebook.com/watch/?v=524831804754152

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

eleven − 5 =