সিলেটে ১১৮ জন রোগীর শরীরে করোনাভাইরাস নেই 2

সিলেটে ১১৮ জন রোগীর শরীরে করোনাভাইরাস নেই

গত দুইদিনে প্রথম দফা পরীক্ষায় সিলেটে সন্দেহভাজন ১১৮ জন রোগীর শরীরে করোনাভাইরাসের কোন লক্ষণ পাওয়া যায়নি। পরীক্ষায় সবার ফলাফল নেগেটিভ এসেছে।

সিলেট বিভাগীয় সদরে গত সোমবার থেকে শুরু হয়েছে করোনাভাইরাস পরীক্ষার কার্যক্রম। সিলেট বিভাগের সবচেয়ে বড় হাসপাতাল হিসেবে খ্যাত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে গত মঙ্গলবার ৯৬ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

গতকাল বুধবার পরীক্ষা করা হয়েছে আরও ২৪ জনের নমুনা। তাদের সবার রিপোর্ট ‘নেগিটিভ’ এসেছে। তাদের কারো শরীরে করোনা ভাইরাসের লক্ষণ নেই।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তিনি করোনাভাইরাস সন্দেহে পরীক্ষাকৃত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, আপাতত: তারা করোনামুক্ত হলেও তাদেরকে আরো বেশি করে সতর্ক থাকতে হবে।

জানা গেছে, সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি ও বাসাবাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকা বিভিন্ন ব্যক্তির নমুনা সংগ্রহ করে গত মঙ্গলবার ও বুধবার ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে পরীক্ষা করা হয়। সিলেটে প্রথম ধাপের পরীক্ষায় এর আগে আরো ৯৪ জনের রিপোর্টও নেগেটিভ আসে।

এই নিয়ে প্রথম দফায় গ্রহণ করা মোট ১১৮ জনের রিপোর্টই একসাথে নেগেটিভ হলো। অর্থাৎ প্রথম ধাপে টেস্ট করা কোনো রোগীর শরীরে করোনা বাইরাসের কোন লক্ষণ নেই।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

20 + 7 =