সিলেটে ডেঙ্গু আক্রান্ত হয়ে কিশোরের মৃত্যু 2

সিলেটে ডেঙ্গু আক্রান্ত হয়ে কিশোরের মৃত্যু

সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে শাহান মিয়া (১৬) নামের এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে।

(২৭ সেপ্টেম্বর) শুক্রবার দিনগত রাতে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শাহান সুনামগঞ্জের দিরাই পৌর শহরের সুজানগর এলাকার মুতালিব মিয়ার ছেলে ও দিরাই সদরের হাজী মাহমদ মিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র ছিল।

হাসপাতাল সূত্র জানায়, সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে এই প্রথম কোনো ডেঙ্গুরোগীর মৃত্যু হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, শাহান অন্য রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। তবে তার রোগ এখনো নির্ণয় করা যায়নি।

হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায় বলেন, হাসপাতালের পরিচালক, উপ-পরিচালকের সঙ্গে তিনি কথা বলেছেন। তারা এ তথ্য জানানোর পর তিনি প্রেসব্রিফিং করে বিষয়টি স্পষ্ট করার জন্য তাদের পরামর্শ দিয়েছেন।

শাহানের পরিবার জানায়, কিছুদিন আগে শাহান ঢাকায় তার বোনের বাসায় বেড়াতে গিয়েছিল। সেখানে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সিলেটে ফিরে আসে। সিলেটে আসার আগে সে ঢাকায়ও চিকিৎসা নিয়েছে।

গত বুধবার (২৫ সেপ্টেম্বর) শাহান ফের জ্বরে আক্রান্ত হলে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। পরে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাতে চিকিৎসাধীন অবস্থায় শাহানের মৃত্যু।

-এস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

17 − 17 =