সান-চেরী কারখানায় শ্রমিক ছাঁটাই ও বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ 2

সান-চেরী কারখানায় শ্রমিক ছাঁটাই ও বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

কালিয়াকৈর উপজেলা প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার একটি পোশাক কারখার শ্রমিক ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কারখানার শ্রমিকরা।

মঙ্গলবার সকালে উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ জোড়াপাম্প এলাকার সান-চেরী কারখানার শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

শিল্প পুলিশের এ্যাডিশনাল এসপি সুশান্ত সরকার পিপিএম জানায়, উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ জোড়াপাম্প এলাকার সান-চরী পোশাক কারখানার শ্রমিদের ছাঁটাই ও বকেয়া বেতনের দাবিতে সকাল থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। পরে শিল্প পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে কারখানার শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে কারখানার সামনে অবস্থান নেয় শ্রমিকরা।

কারখানার শ্রমিকরা জানায়, গত এপ্রিল মাসের বকেয়া বেতন না দিয়ে ও কোন নোটিশ না দিয়ে বিনা কারণে তাদের ছাঁটাই করা হচ্ছে। এরই মধ্যে প্রায় পাঁচ শতাধিক শ্রমিককে চাকরিচ্যুত করা হয়েছে।

কারখানা কর্তপক্ষ ও শিল্প পুলিশ সমন্ময় করে আগামি ৭ তারিখে বেতন দেয়ার কথা বলেন এবং আর কোন শ্রমিক চাকুরিচ্যুত না করার আশ্বাস দিলে বেলা ১২টার দিকে শ্রমিকরা বাড়ি চলে যায় ।

এছাড়া একই দাবিতে উপজেলার পল্লীবিদ্যুৎ ছাত্তার টেক্সটাইল নামক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ও শ্রমিক ছাঁটাই বন্ধের দাবিতে বিক্ষোভ করেন।

-মো. তুহিন মোল্লা/কালিয়াকৈর/গাজীপুর।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

six − 4 =