সাতক্ষীরায় অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

সাতক্ষীরায় দুই ক্লিনিক মালিককে কারাদণ্ড : একটি সিলগালা

সাতক্ষীরায় অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে আশাশুনি উপজেলার কুল্যা ও বুধহাটা এলাকায় তিনটি ক্লিনিকে এ অভিযান করা হয়। অভিযানকালে দুটি ক্লিনিক মালিককে এক মাসের কারাদণ্ড ও একটি ক্লিনিকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

এক মাস দণ্ডপ্রাপ্ত ক্লিনিক মালিকরা হলেন, আশাশুনির কুল্যার সোনারবাংলা ক্লিনিকের মালিক অরুন কুমার মন্ডল ও মা সার্জিক্যাল ক্লিনিকের মালিক রেজাউল্লাহ্।

দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে বুধহাটার জনসেবা ক্লিনিক কর্তৃপক্ষকে। এছাড়া জনসেবা ক্লিনিকের প্যাথোলজি ল্যাব, আল্ট্রাসোনো রুম ও অপারেশন কক্ষটি সিলগালা করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার জানান, জেলা প্রশাসনের নির্দেশে অবৈধ কয়েকটি ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে দুই ক্লিনিক মালিককে এক মাসের করে কারাদ- ও এক ক্লিনিক কর্তৃপক্ষকে দশ হাজার টাকা জরিমানা করে প্যাথোলজি ল্যাব, আল্ট্রাসোনো রুম ও অপারেশন কক্ষটি সিলগালা করা হয়েছে।

এসব ক্লিনিকের বিষয়ে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, ক্লিনিকগুলোতে চিকিৎসক ও নার্সশূন্য থাকা, লাইসেন্স হালনাগাদ না থাকা, বিকল ও অপর্যাপ্ত যন্ত্রপাতি, অসাস্থ্যকর অপারেশ কক্ষসহ বিভিন্ন অব্যবস্থাপনা রয়েছে। আইনের বিভিন্ন বিধান লঙ্ঘন করায় এসব ক্লিনিকগুলোকে আইনের আওতায় আনা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

one + one =