রুমিন ফারহানা

সংসদকে অবৈধ বললেও প্লট চাইলেন রুমিন ফারহানা

বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা সংসদ অধিবেশনে প্রথম যোগ দিয়েই একাদশ জাতীয় সংসদকে বলেছিলেন ‘অবৈধ’। এ বক্তব্য দিয়ে সরকারদলীয় সংসদ সদস্যদের তোপের মুখেও পড়েছিলেন তিনি। তবে সংসদকে অবৈধ বললেও এখন সংসদের প্যাড ব্যবহার করে সরকারের কাছে প্লট চেয়েছেন তিনি। এরআগে শুল্কমুক্ত গাড়ি চেয়েছিলেন এই নেত্রী।

গত ৩ আগস্ট জাতীয় সংসেদের প্রতিক যুক্ত ব্যক্তিগত প্যাডে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের কাছে একটি চিঠি লেখেন রুমিন ফারহানা। চিঠিতে রাজধানীর পূর্বাচলে সরকারের কাছে ১০ কাঠার প্লট চেয়েছেন তিনি।

চিঠিতে তিনি লেখেন, ‘ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লটের প্রয়োজন। ঢাকা শহরে আমার কোন জায়গা/ফ্ল্যাট, জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য কোন ব্যবসা/পেশা নাই। আমার নামে ১০ কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়।’

তবে মন্ত্রণালয় থেকে বিষয়টি জানানো হলেও আবেদনটি এখনও পাননি বলে জানিয়েছেন গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদে বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপি) নির্বাচিত এমপিরা শপথ নেওয়ার পর সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে মনোনয়ন পান রুমিন। ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চান টেলিভিশন টকশোর পরিচিত মুখ ব্যারিস্টার রুমিন। তবে তিনি ওই আসনে মনোনয়ন পাননি। তার পরিবর্তে মনোনয়ন দেওয়া হয় উকিল আবদুস সাত্তারকে।

এরপর অনেক জল্পনা-কল্পনার অবসার ঘটিয়ে সংরক্ষিত আসন থেকে এমপি হন রুমিন ফারহানা। এমপি হিসেবে শপথ নিয়েই সেই সংসদকে অবৈধ বলে দাবি করে আলোচনায় আসেন তিনি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =