রুমানা রশিদ ঈশিতা

শুভ জন্মদিন ঈশিতা

রুমানা রশিদ ঈশিতা। একটা সময় ছিল যখন ছোট পর্দায় তিনি ছিলেন বেশ দাপুটে অভিনেত্রী। যদিও এখন তাকে খুব একটা দেখা যায় না। তবে মাঝে মাঝে দু’একটা নাটকে অভিনয় করছেন। আজ তার জন্মদিন।

১৯৮৬ সাল থেকে ঈশিতা অভিনয়ের সঙ্গে যুক্ত। নতুন কুঁড়ি টিভি অনুষ্ঠানে শিশু শিল্পী হিসেবে তিনি প্রথম খ্যাতি লাভ করেন। এরপর তিনি অভিনেত্রী ও মডেল হিসেবে জনপ্রিয়তা পান। অভিনয়ের পাশাপাশি তিনি নৃত্য এবং গানেও পারদর্শী।

বিটিভির নতুন কুঁড়ি প্রতিযোগিতায় ‘ফালানি’ চরিত্রে তার অসাধারণ অভিনয় এখনো দর্শক হৃদয়ে অটুট। ঈশিতার প্রথম অভিনীত নাটক ছিল ইমদাদুল হক মিলনের রচনায় ও ফখরুল আবেদীনের পরিচালনায় ‘দু’জনে’। এই নাটকে তিনি আফজাল হোসেন ও শান্ত ইসলামের মেয়ের চরিত্রে অভিনয় করেন।

এরপর বড় হয়ে শহীদুল হক খানের ‘তিথি’ নাটকের তিথি চরিত্রের মধ্যদিয়ে নায়িকা হিসেবে যাত্রা শুরু করেন ঈশিতা। ঈশিতা শুধু অভিনয়ে নয়, পরিচালনাতেও নিজের মুন্সিয়ানা ফুটিয়ে তুলেছেন। তার প্রথম পরিচালিত নাটক ‘এক নিঝুম অরণ্যে’।

তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটকের মধ্যে রয়েছে- ‘আপনাঘর’, ‘চক্রবলয়’, ‘দেখা’, ‘সাদাপাতায় কালো দাগ’, ‘দুজনে’, ‘তিথি’, ‘থাকা না থাকার মাঝখানে’, ‘কাগজের গল্প’ ইত্যাদি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

twenty − 10 =