শিরোপা হারালো টাইগাররা 2

শিরোপা হারালো টাইগাররা

ভারতের অনুর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হওয়াটা বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের জন্য এবারই প্রথম নয়।

এর আগেও গত আগস্টে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ও অনুর্ধ্ব-১০ এশিয়া কাপের ফাইনালেও ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সেদিনও শতরান করেন এবারের বিশ্বকাপের সেমিফাইনালে শতক হাকানো মাহমুদুল হাসান জয়। তবে তার সেই শতকের সদ্বব্যবহার করতে পারেনি বাংলাদেশ দল। ফলে ৪ উইকেটে ভারতের কাছে হার মানতে হয় জুনিয়র টাইগারদের।

এশিয়া কাপের ফাইনালে ফেভারিট হওয়া সত্ত্বেও ভারতের বিপক্ষে কোন শক্ত প্রতিরোধ গড়ে তুলতে পারেনি টাইগাররা। ভারতকে প্রথমে ব্যাটিং-এ পাঠিয়ে শরিফুল, মৃত্যুঞ্জয় আর সাকিবদের বোলিং তোপে ১০৬ রানে গুটিয়ে যেতে বাধ্য করলেও ভাগ্যের পরিহাসের কাছে হেরে যায় টাইগাররা।

৭৮ রানে ৮ উইকেট হারানো দলকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন ২২ গজে থাকা সাকিব ও রাকিবুল। কিন্তু জয় থেকে মাত্র ৬ রান দূরে থাকতেই আম্পায়ারে বিতর্কিত এক সিদ্ধান্তে সাজঘরে ফিরতে হয় সাকিবকে। বল ব্যাট স্পর্শ করার পরও এলবিডব্লিউ’র আবেদন গ্রহণ করেন আম্পায়ার আর তাতেই শিরোপা জয়ের স্বপ্ন ভেঙ্গে যায় টাইগারদের। তারপর একই ওভারে রাকিবুল আউট হয়ে সাজঘরে ফিরলে কফিনে শেষ পেরেকটি গাথা হয়।

তবে এবার সেসব দুঃস্বপ্ন ভুলে শিরোপা জয়ের স্বপ্ন বাংলাদেশের কাছে। এবারে শিরোপার স্বাদ নিয়ে সেই সময়ের আক্ষেপ ভুলে যেতে চাইবেন জুনিয়র টাইগাররা। সবার প্রত্যাশা এমনই

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

seventeen − eleven =