শিক্ষার্থীদের ক্লাসে ফেরার ঘোষণা 2

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার ঘোষণা

গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। তবুও থেমে ছিল না বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থীদের চলমান আন্দোলন। চার দফা দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে বৃষ্টিতে ভিজেও ১৭তম দিনে আন্দোলন করেছেন অনুষদের ৫ শতাধিক শিক্ষার্থী। গত ৯ সেপ্টেম্বর থেকে তারা এ আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

এর ধারাবাহিকতায় বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে তারা বিক্ষোভ মিছিল করেছেন। বিক্ষোভ মিছিলটি অনুষদ থেকে শুরু করে ক্যাম্পাসের বেশ কিছু সড়ক প্রদক্ষিণ করে অনুষদে এসে শেষ হয়।পরে সমাবেশের আয়োজন কর হয়। ইমরান সিদ্দিকী পান্তর সঞ্চালনায় অনুষদের ২ নং গ্যালারীতে অনুষ্ঠিত সে সমাবেশে বক্তব্য রাখেন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নূরুল হক, সহযোগি ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. আজহারুল ইসলাম। আন্দোলতরত শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন, অতীশ বড়ুয়া, কৌশিক আহমেদ ও মাশহুর।

সমাবেশে তারা জানান, বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানের নেতৃত্বে ছাত্র-শিক্ষক সমন্বয়ে ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপির সাথে সাক্ষাৎ করবেন। সেখানে তারা তাঁকে স্মরকলিপি প্রদান করবেন। ওই প্রতিনিধি দলে কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের অধ্যাপক ড. মো. মঞ্জুরুল আলম, অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নূরুল হক, সহযোগি ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. আজহারুল ইসলাম, বোটানিক্যাল গার্ডেনের কিউরেটার অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনেরও থাকার কথা রয়েছে।

এদিকে আগামীকাল (বৃহস্পতিবার) থেকে ক্লাসে ফেরারও ঘোষণা দেন আন্দোলনের নেতারা। তারা জানান, উপাচার্যের আশ্বাসে আমরা ১৭ দিন পরে ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিয়েছি। যদি দ্রুতই দাবি আদায়ে আশানুরূপ অগ্রগতি না হয়, তবে আমরা ফের আন্দোলনে যাবো। তখন সেটি হবে আরো কঠোর। তখন প্রতিটি রুমে তালা দিয়ে অনুষদ বন্ধ ঘোষণা দেওয়ারও জোর হুশিয়ারি দেন নেতারা।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

3 + 2 =