সমাবেশ করবে বিএনপি

শনিবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ার প্রতিবাদে শনিবার ঢাকা মহানগরসহ সারা দেশের বিভাগীয় শহর ও জেলা সদরে বিক্ষোভ ডেকেছে বিএনপি।

বৃহস্পতিবার বিকালে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ ঘোষণা দেন।

রিজভী বলেন, শনিবার ঢাকাসহ সারা দেশের বিভাগীয় শহর ও জেলা সদরে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এছাড়া শনিবার দুপুর ২টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন। এর আগেও তিন দফা এই মামলায় জামিন চেয়ে পাননি খালেদা জিয়া।

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, এই খারিজ আদেশের মধ্য দিয়ে সরকারের হিংসাশ্রয়ী নীতিরই প্রকাশ হয়েছে।

এ সময় সরকারের তীব্র সমালোচনা করেন তিনি। বিএনপির এই সিনিয়র নেতা অভিযোগ করে বলেন, এই সরকার দেশনেত্রীকে অন্যায়ভাবে সব ধরনের আইনি অধিকার হরণ করে কারারুদ্ধ করে রেখেছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের দণ্ড মাথায় নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়া ২০১৯ সালের এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দল ও পরিবারের সদস্যরা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে অন্য হাসপাতালে নিতে চাইলে তাতে অনুমতি মেলেনি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =