রেভিনিউ ষ্ট্যাম্প সংকট; ভোগান্তিতে ভূরুঙ্গামারীবাসী 2

রেভিনিউ ষ্ট্যাম্প সংকট; ভোগান্তিতে ভূরুঙ্গামারীবাসী

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর প্রধান ডাকঘরে রেভিনিউ ষ্ট্যাম্প এর সংকট দেখা দিয়েছে। ফলে প্রতিদিন উপজেলা পরিষদসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা ও এনজিওতে টাকা তুলতে আসা লোকজনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানা গেছে, স য়পত্রের লভ্যাংশ, এমটিডিআর, এফডিআর সহ মাসিক মুনাফা ভিত্তিক বিভিন্ন স্কিমের লভ্যাংশের টাকা ৫০০/- পার হলেই দশ টাকা মূল্যের একটি রেভিনিউ ষ্ট্যাম্প লাগানোর বিধান রয়েছে। বিশেষ করে পল্লী বিদ্যুৎ এর গ্রাহকদের বিদ্যুৎ বিল চারশত টাকার বেশি হলেই একটি করে রিভিনিউ ষ্ট্যাম্প লাগাতে হয়। কিন্তু উপজেলার প্রধান ডাকঘরে রেভিনিউ ষ্ট্যাম্প না থাকায় চরম বিপাকে পড়েছে ঐ সব সেবা প্রত্যাশিরা।

পোষ্ট অফিস সূত্রে জানা গেছে, গত কয়েকদিন আগে দশ টাকা মূল্যের রেভিনিউ ষ্ট্যাম্প ভূরুঙ্গামারীর প্রধান ডাক ঘরে শেষ হয়ে যায়। যাথাযথ কর্তৃপক্ষের নিকট রিভিনিউ ষ্ট্যাম্প প্রেরণের চাহিদা দেয়া হয়েছে। কিন্তু প্রেরিত চাহিদার বিপরিতে কোন রেভিনিউ ষ্ট্যাম্প পাওয়া যায়নি। তাই বিভিন্ন সেবা নিতে আসা গ্রাহকরা ফিরে যাচ্ছেন। জরুরী ভিত্তিতে ভূরুঙ্গামারী পোষ্ট অফিসে রিভিনিউ ষ্ট্যাম্প প্রেরনের দাবি উঠেছে।

ভূরুঙ্গামারী পোষ্ট অফিসের পোষ্ট মাষ্টার আবু সাঈদ জানান, রেভিনিউ ষ্ট্যাম্প বর্তমানে নেই। চাহিদা দেয়া হয়েছে। আশা করছি খুব দ্রু তা আমরা পাব এবং সংকট কেটে যাবে।

এজি লাভলু/কুড়িগ্রাম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

16 − 13 =