রাবির ৮৫ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে ঝিনাইদহ জেলা সমিতি 2

রাবির ৮৫ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে ঝিনাইদহ জেলা সমিতি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ঝিনাইদহ জেলার ৮৫ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে জেলা সমিতি।

২৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে জেলা সমিতির নবীনবরণ অনুষ্ঠানে এ বৃত্তি প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় মঙ্গলবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে এই তথ্য জানান জেলা সমিতির বৃত্তিপ্রদান কমিটির কনভেনর ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

অধ্যাপক প্রভাষ কুমার বলেন, অনুষ্ঠানে মেয়র মো. সাইদুল ইসলাম মিন্টু এবং জাহেদী ফাউন্ডেশন ও রেডিয়েন্ট ফার্মাসিটিউক্যাল লিমিটেডের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল বৃত্তিপ্রদান করা হবে।

ঝিনাইদহ জেলার অস্বচ্ছল, মেধাবী ও এতিম মোট ৮৫জনকে ‘জাহেদী ফাউন্ডেশন স্কলারশীপ-২০২০’, ও ‘মেয়র মিন্টু স্কলারশিপ-২০২০’ বৃত্তিপ্রদান করা হবে।

বৃত্তির জন্য মোট ১৭০জন শিক্ষার্থী আবেদন করে যাচাই-বাছাই শেষে ৮৫জনকে বৃত্তির জন্য মনোনীত করা হয়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান।

এছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. নূর-উর-রহমান সংবর্ধিত অতিথি এবং রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস্ লিমিটেড ও জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. নাসের শাহারিয়ার জাহেদী মহুল সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জনসংযোগ দপ্তরের প্রশাসক আরও বলেন, ওইদিন বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে গিয়ে শেষ হবে।

পরে মিলনায়তনে অনুষ্ঠানের মূলপর্ব শুরু হবে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেলা সমিতির সভাপতি মো. রনি আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দিবেন ঝিনাইদহ পৌরসভার মেয়র মো. সাইদুল ইসলাম মিন্টু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিবেন বৃত্তিপ্রদান কমিটির কনভেনর ও রাবি পরিসংখ্যান বিভাগের অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম ছাদিক, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শফিকুজ্জামান জোয়ার্দ্দার, জেলা সমিতির প্রতিষ্ঠাকালীন সভাপতি মিনারুল ইসলাম প্রমুখ।

-এমএ জাহাঙ্গীর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

5 + 16 =