রাঙ্গুনিয়ায় দু:স্থদের মাঝে ১০ টাকা কেজির চাল বিতরণ 2

রাঙ্গুনিয়ায় দু:স্থদের মাঝে ১০ টাকা কেজির চাল বিতরণ

এম. মতিন : সারাদেশের ন্যায় করোনা প্রতিরোধে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়ও নিত্যপণ্য সামগ্রী, মুদি, ফার্মেসি, হাসপাতাল ব্যতীত সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ রয়েছে। একই সঙ্গে রিক্সা, ভ্যানসহ যান চলাচলও অনেকটা বন্ধ।

এতে আয় বন্ধ হয়ে দিনমজুর ও খেটে খাওয়া মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট এই অচলাবস্থায় উপজেলাট লালানগর ইউনিয়নের দুস্থ ব্যক্তিদের মাঝে ফেয়ার প্রাইসের ১০ টাকা কেজির চাল বিতরণ করেছে ইউপি চেয়ারম্যান।

জানা গেছে, আজ ২৯ মার্চ (রবিবার) সকালে লালানগর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অস্বচ্ছল ও হতদরিদ্র ২৮৬ পরিবারকে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সরকার খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল তুলে দেন ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি সচিব তাজুদ্দিন সুমন, সাংবাদিক এম. মতিন, ইউপি সদস্য কাজী মাঈন উদ্দিন, মো: মীর হানিফ, আয়ুব আলী ও ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল আজিজ।

করোনাভাইরাসের সৃষ্ট অচলাবস্থায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যর উর্ধ্বগতির এই দিনেও মাত্র ১০ টাকা কেজি দামে চাল কিনতে পারায় নিন্ম আয়ের পরিবারগুলোর মধ্যে উৎসবের আমেজ দেখা গেছে।

এব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সোনাধন ত্রিপুরা বলেন, ‘স্থানীয় এমপি ও তথ্যমন্ত্রী মহোদয়ের কঠোর নির্দেশনা রয়েছে শতভাগ স্বচ্চতার সঙ্গে চাল বিতরণ করার।

লালানগর ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন বলেন, ‘রাঙ্গুনিয়ার সাংসদ ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের কঠোর নির্দেশনা রয়েছে। এদূর্যোগময় মূহুর্তে শতভাগ স্বচ্ছতার সঙ্গে কর্মসূচির তালিকা প্রণয়ন ও চাল বিতরণে কোন কারসাজি যেন না হয়। যদি ফেয়ার প্রাইসের চাল নিয়ে কোনো অনিয়ম বা দূর্নীতি হয়, তাহলে তাদের বিরুদ্ধে মন্ত্রী কঠোর ব্যবস্থা নেবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন।

আমরাও মন্ত্রী মহোদয়ের সেই নির্দেশ মাথায় রেখে শতভাগ স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করছি।’

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

six + 5 =