রপ্তানীর নতুন বাজার খুঁজে পণ্য রপ্তানীর তাগিদ প্রধানমন্ত্রীর 2

রপ্তানীর নতুন বাজার খুঁজে পণ্য রপ্তানীর তাগিদ প্রধানমন্ত্রীর

রপ্তানীর নতুন বাজার খুজে নতুন নতুন পণ্য রপ্তানীর তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাণিজ্য মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় রপ্তানী ট্রফি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নতুন পণ্যের বাজারের খোজ নিতে বিভিন্ন দেশে বাংলাদেশের মিশনগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। এবিষয়ে ব্যবসায়ীদেরও এগিয়ে আসার অনুরোধ জানান তিন।

তিনি বলেন, বিনিয়োগ বাড়াতে ব্যাংক ঋণের হার এক সংখ্যায় নামিয়ে আনার সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করছে সরকার। ২০২৪ সালের মধ্যে প্রবৃদ্ধি দুই সংখ্যায় বাড়ানোর পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী।

এবারে ২০১৬-১৭ অর্থ বছরে রপ্তানীতে সর্বোচ্চ অবদান রাখা ৬৪টি প্রতিষ্ঠান জাতীয় রপ্তানী ট্রফি পেয়েছে। পণ্য ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি হিসেবে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা জানান, বিনিয়োগ ও শিল্পায়নকে উসাহিত করছে সরকার। প্রতিবন্ধকতা দূর করে বিনিয়োগ বান্ধব পরিবেশ নিশ্চিত করতে কাজ করছে তার সরকার। তিনি আরও বলেন, আমরা ব্যাংক লোন সিংগেল ডিজিটে আনতে চাই। প্রবৃদ্ধি দুই ডিজিটে নিতে চাই

ভবিষ্যত শিল্পোন্নত বাংলাদেশের জন্য যুব সমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের তাগিদ দেন তিনি। এসময় গত নির্বাচনে সমর্থন দেওয়ায় ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

four × one =