যৌন হয়রানির বিচার দাবিতে জাবি শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন 2

যৌন হয়রানির বিচার দাবিতে জাবি শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

যৌন হয়রানির অভিযোগের বিচারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক সানোয়ার সিরাজের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এতে সাধারণ শিক্ষার্থী ছাড়াও কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন। শনিবার দুপুরে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে ভর্তি পরীক্ষায় সকল কার্যক্রমে অবাঞ্চিত ঘোষণা করা হয় অভিযুক্ত ওই শিক্ষককে। তাকে দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক সানোয়ার সিরাজের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ করে কোনো সুরাহা না পেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরের ভুক্তভোগী ছাত্রী। গত সোমবার রাতে মানসিকভাবে বিপর্যস্ত ঐ ছাত্রী অতিরিক্ত ঘুমের ট্যাবলেট খান। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে সাভারের একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করানো হয়।

এর আগে, সানোয়ার সিরাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে গত ১৯ সেপ্টেম্বর বিভাগের সভাপতি বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী। অভিযোগপত্রে তিনি লেখেন, দীর্ঘ দেড় বছরে ধরে নানা কৌশলে তাকে যৌন হয়রানি করে আসছিলো অভিযুক্ত শিক্ষক। অভিযোগটি ২৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ‘যৌন নিপীড়ন বিরোধী সেলে’ হস্তান্তর করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =