যুক্তরাষ্ট্রে মোদীর বিরুদ্ধে মামলা 2

যুক্তরাষ্ট্রে মোদীর বিরুদ্ধে মামলা

৭৩ পাতার মামলায় খলিস্তানি রেফারেন্ডাম ফ্রন্টের দুই সদস্যের অভিযোগ, কাশ্মীরে অমানবিক অত্যাচার চালিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ভারতীয় সেনাবাহিনীর লেফট্যনেন্ট জেনারেল কনওয়াল জিৎ সিং ধিলোঁ। ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পরই এই অত্যাচার চালানো হয় বলে অভিযোগ মার্কিন-কাশ্মীরিদের।

যুক্তরাষ্ট্রে মোট এক সপ্তাহ থাকবেন প্রধানমন্ত্রী। সব মিলিয়ে মার্কিন সফরে মোট ৭৫ জনের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী।

যুক্তরাষ্ট্রে এক মঞ্চে দেখা যাবে নরেন্দ্র মোদী ও ডোনাল্ড ট্রাম্পকে। হাইভোল্টেজ হাউডি মোদী সভা নিয়ে মুখিয়ে রয়েছে মার্কিন মুলুকের হিউস্টন। আগামী ২২ সেপ্টেম্বরেএনআরজি স্টেডিয়ামে ৬০ হাজার ভারতীয় বংশোদ্ভূত দর্শক-শ্রোতার মুখোমুখি হতে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই এই মামলা করেছেন যুক্তরাষ্ট্রের দুই কাশ্মীরি বংশোদ্ভূত মার্কিন নাগরিক। গোটা ঘটনায় উদ্বিগ্ন নয়াদিল্লি। এই নিয়ে ওয়াশিংটনের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের মোট এক সপ্তাহ থাকবেন প্রধানমন্ত্রী। ভারতের বিদেশ মন্ত্রণালয় বলছে, প্রধানমন্ত্রীর সফরের তিনটি ভাগ রয়েছে। জাতিসংঘে ভাষণ। মার্কিন প্রতিনিধিদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক এবং অন্য় একাধিক দেশের সঙ্গে বহুপাক্ষিক বৈঠক। সব মিলিয়ে মার্কিন সফরে মোট ৭৫ জনের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী।

-এস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

nine + 7 =