যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বললেন বিমান প্রতিমন্ত্রী 2

যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বললেন বিমান প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন বিমান পরিচালনার ক্ষেত্রে সব অংশীজনকে নিয়ে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণের আহ্বান জানিয়েছেন।

(৪ নভেম্বর) সোমবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ এয়ারলাইন পাইলট অ্যাসোসিয়েশন আয়োজিত চার দিনব্যাপী ‘এশিয়া-প্যাসিফিক রিজিওনাল মিটিং-২০২৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

মাহবুব আলী বলেন, বিমান পরিচালনা একটি পেশাগত দক্ষতার বিষয়। ফ্লাইট অপারেশন করার ক্ষেত্রে প্রতিটি জায়গায় দক্ষ জনবল নিয়োগের বিষয়টি নিরাপত্তার খাতিরেই নিশ্চিত করতে হবে। বিমান পরিচালনার ক্ষেত্রে যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি মাথায় রাখলে বিমান দুর্ঘটনা সংক্রান্ত যেকোনো বিষয় প্রতিরোধ করা সম্ভব বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) এনামুল বারী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. মফিদুর রহমান, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইনস পাইলটস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্যাপ্টেন জ্যাক নেক্সটার, নির্বাহী ভাইস-প্রেসিডেন্ট ক্যাপ্টেন ইশতিয়াক হোসেন ও বাংলাদেশ এয়ারলাইন পাইলটস অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

3 × three =