মায়ের কোলে ফিরে গেলো শিশু মোনালিসা 2

মায়ের কোলে ফিরে গেলো শিশু মোনালিসা

পঞ্চগড় জেলা শহরের কামাতপাড়া এলাকায় সড়কের পাশে পড়ে থাকা কন্যা শিশুটির মা রিমু আক্তারকে খুঁজে পাওয়া গেছে। মিলেছে শিশুটির পরিচয়। শিশুটির নাম রাখা হয়েছে মোনালিসা।

(২১ অক্টোবর) সোমবার বিকেলে রিমু আক্তার পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সিসিইউনিটে গিয়ে তার সন্তানকে কোলে তুলে নিয়ে আদর করেন। শিশুটি এখন সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এর আগে, ওই নারী ও তার বাবা আইবুল ইসলাম ও মা শিল্পি আক্তারকে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রথমে শিশুটির বয়স এক মাস ধারণা করা হলেও তার মা রিমু জানান শিশুটির বয়স মাত্র ১৬ দিন। স্বামীর সঙ্গে দাম্পত্য কলহের জের ধরে শিশুটিকে পঞ্চগড়ে দত্তক দিতে চেয়েছিলেন ওই নারী। কিন্তু কেউ না নেওয়ায় তাকে রেখেই পালিয়ে যান বলে স্বীকার করেন।

গত (১৭ অক্টোবর) বৃহস্পতিবার রাতে শহরের কামাতপাড়া এলাকার অশোক চন্দ্র মদকের বাড়ির রাস্তার পাশে ওই কন্যা শিশুটিকে পড়ে থাকতে দেখেন ওই এলাকার মোজাম্মেল হক। পরে তারা পুলিশকে বিষয়টি জানায়। খবর পেয়ে পুলিশ শিশুটিকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। তাৎক্ষণিক শিশুটির মায়ের নাম জানা গেলেও তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। হাসপাতালে সিসিইউতে পুলিশি পাহারায় ভর্তি ছিল শিশুটি। এরমধ্যে অনেক নিঃসন্তান দম্পত্তি শিশুটিকে দত্তক নেওয়ার জন্য হাসপাতালে ভিড় করতে থাকে।

পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন জানান, টেলিভিশন ও পত্রিকায় জেলা প্রশাসক তার সন্তানকে কোলে তুলে নিয়েছে জেনে ওই নারীর বুকে মাতৃত্ব জেগে ওঠে। রিমু এখন তার সন্তানকে ফিরে পেতে চায়। এখন রিমুর সন্তানকে হাসপাতালে রেখে কয়েকদিন দেখাশোনা করা হবে। সেখানে বোঝা যাবে শিশুটি লালন পালনে যোগ্য কি না। এরপর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =