মান্দায় করোনা ভাইরাস প্রতিরোধে সাংবাদিকদের মাস্ক প্রদান 2

মান্দায় করোনা ভাইরাস প্রতিরোধে সাংবাদিকদের মাস্ক প্রদান

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় করোনা ভাইরাস প্রতিরোধে সাংবাদিকদের মাস্ক প্রদান করা হয়েছে। সেইসাথে করোনা ভাইরাস মোকাবেলায় করনীয় সার্বিক বিষয়ে সাংবাদিকদের কাছে ব্রিফ করেন মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল হালিম।

গতকাল ২৮ মার্চ (শনিবার) বিকেলে সাড়ে ৫ টার দিকে মান্দা উপজেলা নির্বাহী অফিসারের কার্য্যালয়ে তার সাথে দেখা করতে গেলে তিনি সাংবাদিকদের সৌজন্যে এসব মাস্ক প্রদান করেন ।

সাংবাদিকদের সাথে করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে কথা বলার সময় তিনি বলেন, বর্তমান সময়ে করোনা ভাইরাস সারা বিশ্বে মহামারি আকার ধারন করেছে। এর থেকে পরিত্রাণ পেতে হলে আমাদের সবাইকে সচেতনতা অবলম্বন করে একযোগে দেশের স্বার্থে এবং নিজেদের জীবন রক্ষার্থে কাজ করতে হবে।

এক্ষেত্রে আমাদেরকে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। সেইসাথে সাবান, হ্যান্ডওয়াশ, স্যাভলোন, ডেটল, হেক্সাসল অথবা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে ভালোভাবে হাত ধুতে হবে।যাতে করে রোগ জীবানু ছড়াতে না পারে।

বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে বের না হওয়ার জন্য এবং কোথাও বের হলে হাতে গ্লাভস ও মুখে মাস্ক পড়ে বের হওয়ার জন্য পরামর্শ দেন তিনি।

তিনি আরো বলেন, এই ক্রান্তিলগ্নে কারোর পক্ষে একাকী এ প্রাণঘাতী ভাইরাস মোকাবেলা করা সম্ভব না। সুতরাং যে যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

আমরা কাজে বিশ্বাসী। আমরা সমাজ, দেশের স্বার্থে ভালো ভালো কাজ করে যেতে চাই। আর এ জন্য তিনি সাংবাদিকদেরও সহযোগীতা কামনা করেন।

কোন গুজবে কান না দেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, এপর্যন্ত যারা বিদেশ থেকে মান্দা উপজেলার বিভিন্ন এলাকায় এসেছে তাদেরকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য এবং যারা ঢাকা বা অন্যান্য জেলা শহর থেকে অফিসিয়ালভাবে ছুটি পেয়ে বাড়িতে এসেছেন তাদেরকে বাড়ি থেকে বের না হওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

ইতোমধ্যে সাধারণ মানুষের জান মালের নিরাপত্তার প্রতি লক্ষ্য রেখে উপজেলার সকল হাট বাজার, দোকানপাট, গণপরিবহন, গণজমায়েত, সামাজিক এবং রাজনৈতিক অনুষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে।

এছাড়াও সাধারণ মানুষদেরকে সচেতন করতে বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

এরই অংশ হিসেবে জনস্বার্থে সচেতনতামূলকভাবে মাইকিং, পোস্টিরিং,লিফলেট বিতরণ, জীবানুনাশক স্প্রে করা, বিভিন্ন স্থানে হাত ধোয়ার ব্যাবস্থা করাসহ মাস্ক, সাবান এবং অন্যান্য সামগ্রী বিতরণ অব্যাহত আছে বলেও জানান তিনি।

সৌজন্য সাক্ষাতের একপর্যায়ে তিনি সাংবাদিক মাহবুবুজ্জামান সেতু এবং বুলবুল আহমেদকে করোনা ভাইরাস আতঙ্ক উপেক্ষা করে নির্বিঘ্নে পেশাগত দায়িত্ব পালন করার সাহস যুগীয়ে সাময়িক নিরাপত্তার জন্য সৌজন্য উপহার হিসেবে দু’টো সার্জিক্যাল মাস্ক প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন মান্দা প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম এবং সাংবাদিক পলাশ প্রমূখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

four × one =