মাধবপুর পুলিশের চেকপোষ্টে এসে আটক হল ইটভাটা শ্রমিক ভর্তি বাস 2

মাধবপুর পুলিশের চেকপোষ্টে এসে আটক হল ইটভাটা শ্রমিক ভর্তি বাস

ফেনী থেকে একটি বাস ভর্তি করে ইটভাটা শ্রমিকরা হবিগঞ্জের আজমিরিগঞ্জ হয়ে কিশোরগঞ্জ জেলার ইটনায় যাচ্ছিলেন ।

করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে শুরু থেকেই এক জেলা থেকে অন্য জেলার লোকের আগমন ঠেকাতে হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ এর নির্দেশে ঢাকা-সিলেট মহাসড়কের সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুরে একটি চেকপোষ্ট বসানো হয়।

আজ শনিবার ভোর রাতে ফেনী থেকে শ্রমিক ভর্তি বাস টি চেক পোষ্ট এলাকায় আসলে পুলিশ আটকে দেয়।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন জানান শত মাইল পাড়ি দিয়ে ভোর রাতে ৪৪ জন শ্রমিক নিয়ে মাধবপুর পুলিশের চেকপোষ্ট অতিক্রম করার চেষ্টা কালে পুলিশ আটক করে। পরে উর্ধতন কর্মকর্তাদের সিদ্বান্তক্রমে সকাল ১০টার দিয়ে হবিগঞ্জে ঢুকতে না দিয়ে ভৈরব হয়ে কিশোরগঞ্জে ফেরত পাঠানো হয়।

মাধবপুর থানা পুলিশ ইটভাটা শ্রমিক বহনকারী বাসটি ভৈরব টোল প্লাাজা পর্যন্ত পৌছে দেন। মাধবপুর ট্রাফিক জোনের পরির্দশক ফারুক আল মামুন ভুইঞা জানান ,করোনা ভাইরাস প্রতিরোধে শুরু থেকে পুলিশ সুপারের নির্দেশে সিলেটের প্রবেশদ্বার ঢাকা সিলেট মহাসড়কের মাধবপুরে থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ যৌথ ভাবে একটি চেক পোষ্ট বসানো হয়।

সার্বক্ষনিক একজন উপ পরিদর্শকের নেতৃত্ব একদল পুলিশ চেকপোষ্টে অবস্থান করেন। সিনিয়র কর্মকর্তারা এটা মনিটরিং করেন।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন বলেন, সম্প্রতি ট্রাক ও পিক আপে করে অভিনব পন্থায় মানুষের বহন ঠেকাতে ঢাকা সিলেট মহাসড়কের মাধবপুরে একটি ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে।

উঁচু এ টাওয়ার থেকে দূর থেকে ওয়াচ করা য়ায় । পন্যবাহী ট্রাকে কোন যাত্রী বেশী মানুষ আছে কিনা।

করোনা হট স্পট থেকে ট্রাকে লুকিয়ে আসা মানুষের আগমন রোধে এ উদ্যোগ মাইল ফলক।ওয়াচ টাওয়ারে সার্বক্ষনিক পুলিশ নিয়োজিত থাকে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =