ভোলার ঘটনার প্রতিবাদে মাগুরায় বিক্ষোভ 2

ভোলার ঘটনার প্রতিবাদে মাগুরায় বিক্ষোভ

ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে ‘তৌহিদি জনতা’র সংঘর্ষে নিহত চারজনের বিচারের দাবিতে মাগুরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন মুসল্লিরা। সোমবার (২২ অক্টোবর) দুপুর ২টার দিকে মাগুরার কেন্দ্রিয় জামে মসজিদ ও সদর হাসপাতালের সামনে এই বিক্ষোভ মিছিল সমাবেশ শুরু হয়।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) তারিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, বিক্ষোভ মিছিল ও সমাবেশে আন্দোলনকারীরা ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণা কনসাসনেসের (ইসকন) কার্যক্রম বন্ধের দাবি তোলেন। এছাড়া এসময় মহানবী হযরত মুহাম্মদ (স.)-এঁর জন্য উৎসর্গ করা শহীদদের রক্ত বৃথা যেতে দেব নাসহ বিভিন্ন স্লোগান দেয়া হয়।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) তারিকুল ইসলাম বলেন, ভোলার ঘটনায় নিহতদের বিচারের দাবিতে সোমবার যহরের নামাজের পর থেকে তারা মাগুরা কেন্দ্রিয় জামে মসজিদের সামনে জড়ো হতে থাকেন এবং সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের সদর হাসপাতালের সমানে গিয়ে সমাবেশ করে বক্তৃতা দেন মুসল্লিরা। তবে বর্তমানে পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্বাভাবিক রয়েছে বলেও নিশ্চিত করেছেন এ কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষোভ চলাকালীন সময়ে তারা পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ উল্লেখ করে গুলি চালানো কর্মকর্তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন এবং পুলিশের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

মুসল্লিদের বিক্ষোভের কারণে প্রায় ঘন্টাখানেক সময় শহরের কেন্দ্রিয় জামে মসজিদ রোড, ভায়না ও সদর হাসপাতাল রোডসহ এর আশপাশের সড়কে যানজটের সৃষ্টি হয়। তবে সর্বশেষ আড়াইটার দিকে খোঁজ নিয়ে জানা যায় মুসল্লিরা শান্তিপূর্ণ ভাবে সমাবেশ করে সড়ক ছেড়ে দিয়েছেন।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে রসূল (স.)-কে অবমাননা ও আল্লাহকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে গত রোববার ভোলার বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয় কিন্তু সমাবেশ শুরুর আগেই পুলিশ তা শেষ করতে তাগাদা দেওয়ায় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এঘটনায় চারজন নিহত ও বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

জেলা, উপজেলা ও ইউনিয়ন থেকে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লিগন এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ নেন।

-এএইচ/মাগুরা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

14 + 18 =