ভাতা বাড়লো ক্রিকেটারদের 2

ভাতা বাড়লো ক্রিকেটারদের

জাতীয় ক্রিকেট লিগের পারিশ্রমিক ও ভাতার পরিমাণ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রতিটি ক্ষেত্রেই টাকার অংকের পরিমাণ ৫০ শতাংশেরও বেশি বেড়েছে।

(২৮ অক্টোবর) সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পারিশ্রমিক ও ম্যাচ ফি বাড়ানোর বিষয় সম্পর্কে অবহিত করা হয়। বর্ধিত পারিশ্রমিক অনুযায়ী জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) একটি ম্যাচ খেললে সর্বোচ্চ ৬০ হাজার টাকা পাবেন ক্রিকেটাররা।

এদিকে, দলের প্রথম স্তরের ক্রিকেটারদের ম্যাচ ফি বেড়েছে ৬০ হাজার টাকা। আগে প্রতি ম্যাচের জন্য প্রথম স্তরের ক্রিকেটাররা পেতেন ৩৫ হাজার টাকা। পারিশ্রমিক বেড়েছে ৭১ শতাংশ।

দ্বিতীয় স্তরের ক্রিকেটারদের সাথে প্রথম স্তরের ক্রিকেটারদের ম্যাচ ফি পার্থক্য এখনো ১০ হাজার টাকা। তবে, সেজন্য দ্বিতীয় স্তরের ক্রিকেটারদের ম্যাচ ফি করা হয়েছে দ্বিগুণ। আগে প্রতি ম্যাচে জন্য দ্বিতীয় স্তরের দলগুলোর ক্রিকেটাররা পেতেন ২৫০০০ টাকা করে। এখন থেকে প্রতি ম্যাচের জন্য তারা পাবেন ৫০ হাজার টাকা। এক্ষেত্রে দ্বিগুণ হয়েছে ম্যাচ ফি।

এরইসঙ্গে বেড়েছে দৈনিক ভাতা ও যাতায়াত ভাতাও। প্রতিদিন একজন ক্রিকেটার এখন থেকে পাবেন ২৫০০ টাকা করে। আগে দৈনিক ভাতা ছিলো ১৫০০ টাকা। এছাড়াও যাতায়াতের ক্ষেত্রে দলই ঠিক করে দিবেন বিমানের ফ্লাইট। সেক্ষেত্রে টিকেট ভাড়ার খরচ পুরোটাই দলই বহন করবে। বিমানে না যাওয়ার ব্যবস্থা থাকলে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে যাওয়ার জন্য ক্রিকেটাররা পাবেন ৩৫০০ টাকা। আগে সেটা ছিল ২৫০০ টাকা।

এছাড়াও ভেন্যু থেকে হোটেল এবং হোটেল থেকে ভেন্যুতে যেতে ক্রিকেটাররা পাবেন শীতাতপ নিয়ন্ত্রিত বাস। হোটেলে থাকবেন শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে। এবারে জাতীয় লিগের প্রথম রাউন্ড থেকে কার্যকর হবে খেলোয়াড়দের নতুন বেতন ভাতা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

2 + six =