বিসিবির সাথে সাকিবের চুক্তি বাতিল! 2

বিসিবির সাথে সাকিবের চুক্তি বাতিল!

সাকিব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শীর্ষ গ্রেডের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের একজন। চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে তিনি বিসিবি থেকে মাসে সর্বোচ্চ চার লাখ টাকা করে বেতন পেতেন। বিসিবির সঙ্গে সাকিবের সেই চুক্তিও বাতিল হচ্ছে তাতে কোন সন্দেহ নেই।

কারণ একবছর সাকিব কোন ধরনের ক্রিকেট খেলবেন না। তাই তার সঙ্গে বিসিবি’র পূর্ব চুক্তিও বাতিল হয়ে যাচ্ছে। সাকিবের নিষেধাজ্ঞায় আইসিসি সাফ জানিয়ে দিয়েছে- নিষিদ্ধ থাকার কোন ধরনের প্রতিযোগিতামুলক ক্রিকেটীয় কর্মকান্ডে সাকিব জড়িত থাকতে পারবেন না। আর তাই বিসিবির সঙ্গে সাকিবের এই চুক্তি তো নিষেধাজ্ঞার ঘোষণার পর থেকেই স্বয়ংক্রিয়ভাবেই বাতিল হয়ে যাওয়ার কথা।

এই প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন সুজন জানান-‘এটা অবশ্যই বাতিল হওয়ার কথা। যে নিয়ম আছে, সেই অনুযায়ী এটা ২৯ অক্টোবর থেকেই বাতিল হওয়ার কথা। তবে বোর্ড এখনো এই বিষয়ে যেহেতু কোন সিদ্ধান্ত জানায়নি, তাই এটা এখনই বাতিল হয়ে গেছে-এমনটা আমি বলতে পারি না।’

নিজের অবস্থান থেকে এমন ‘নিরাপদ’ মন্তব্যই করেছেন বিসিবির প্রধান নির্বাহী। তবে এই বিষয়ে কোন সন্দেহ নেই যে সাকিবের সঙ্গে বিসিবির এই চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে থাকার চুক্তিটা বাতিল হচ্ছেই। হয় আজ না হয় একদিন পর!

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

seventeen − thirteen =