বানিয়াচংয়ে মাত্র ৪ শতাধিক মানুষকে খাবার সামগ্রী প্রদান 2

বানিয়াচংয়ে মাত্র ৪ শতাধিক মানুষকে খাবার সামগ্রী প্রদান

জীবন আহমেদ লিটন : করোনাভাইরাস আতংকে ঘরবন্দি উচ্চ বিত্ত থেকে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ।

টানা ১০ দিনের জন্য কেউ প্রয়োজন ছাড়া অর্থাৎ বাজার সদাই ছাড়া ঘর থেকে বের হতে পারবেন না। এ অবস্থায় যারা দিন আনে দিন খায় তাঁদের অবস্থা চিন্তা করে সরকার অসহায় মানুষকে খাবার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এরই ধারাবাহিকতায় সোমবার (৩০ মার্চ) বিকালে বানিয়াচং উপজেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসের প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তার মাধ্যমে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ১৫ টি ইউনিয়নের মধ্যে ৮ টি ইউনিয়নে ৬০ জন করে মোট ৪ শত ৮০ জনকে ১০ কেজি করে চাল ও ২ কেজি আলো এবং ১ কেজি ডাল প্রদান করা হয়েছে।

কিন্তু উপজেলায় জনসংখ্যার পরিমান প্রায় ৪ লাখ। একটি ইউনিয়নে দরিদ্র মানুষের সংখ্যা প্রায় ৫ হাজারের উপওে হলে ১৫ টি ইউনিয়নে অতিদরিদ্র মানুষের সংখ্যা দাঁড়ায় প্রায় ৭৫ হাজার।

সরকারের তরফ থেকে চাল বিতরণ হচ্ছে শুনে অনেক খেটে খাওয়া নিম্ন মানুষ স্ব স্ব ইউনিয়ন পরিষদের সামনে এসে ভিড় জমান। অনেকের নামই তালিকায় না থাকায় তাদের অনাহারি সন্তানদের মুখে সরকারী খাবার তুলে দেয়ার স্বপ্ন ভুলন্ঠিত হয়। কাঁদতে কাঁদতে খালি হাতে বাড়ি ফিরে যান অনেকেই।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, সরকারের তরফ থেকে গরীব মানুষের জন্য পর্যাপ্ত পরিমাণ খাবার সামগ্রী মজুদ রাখা হয়েছে।

পর্যায়ক্রমে উপজেলার সকল নিরনś মানুষের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে।

ইউপি চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন জানান, কর্তৃপক্ষ বলেছে ৬০ জনকে খাবার সামগ্রী দিতে। আমরা ইউপি সদস্যদের দ্বারা তালিকা করে যোগ্য ব্যক্তিদের সরকারি অনুদান প্রদান করেছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =