বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শুরু 2

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শুরু

২৫ অক্টোবর শুক্রবার সকাল ৯ টা থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শুরু হয়েছে৷ বিএফডিসিতে ভোটগ্রহণ শুরু হয়েছে৷ ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত৷ সকাল থেকে বৃষ্টিমুখর পরিবেশেও ভোটগ্রহণ বেশ ভালোভাবেই শুরু হয়েছে বলে চলচ্চিত্র নির্বাচন সংশ্লিষ্টরা জানিয়েছেন৷

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো এফডিসি এলাকা। সাধারণ জনগণসহ এফডিসির চলচ্চিত্র সংশ্লিষ্টদেরও প্রবেশ সীমিত করা হয়েছে।

এবারের নির্বাচনে প্রথমবারের মতো কোনো নারী প্রার্থী সভাপতি পদে লড়ছেন। তিনি জনপ্রিয় চিত্র নায়িকা মৌসুমী। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এদিকে সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। বর্তমান শিল্পী সমিতির সভাপতিও মিশা সওদাগর। সহসভাপতি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং ইলিয়াস কোবরা।

সাংগঠনিক পদে প্রার্থী হয়েছেন সুব্রত। তার বিপরীতে কোনো প্রার্থী নেই। আন্তর্জাতিক পদে প্রার্থী হয়েছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও নায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জ্যাকি আলমগীর।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পড়ে লড়ছেন দুইজন। তারা হলেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদ নির্বাচন করছেন একা। তার প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী নেই।

কার্যকরী সদস্য পদ রয়েছে ১১ টি। এই পদগুলোর জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন- রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, বাপ্পারাজ, আলীরাজ, আফজাল শরীফ, রঞ্জিতা, আসিফ ইকবাল, অলেকজান্ডার বো, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব, শামীম খান ও জেসমিন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইলিয়াস কাঞ্চন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

12 + nineteen =