প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর মৃত্যুবার্ষিকী আজ 2

প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর মৃত্যুবার্ষিকী আজ

আজ প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর চতুর্থ মৃত্যুবার্ষিকী। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

স্বাধীনতা পদকপ্রাপ্ত এ মুক্তিযোদ্ধা ১৯৪৮ সালের ১২ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে রাজনীতিতে পদার্পণ করেন। পরে জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতায় পরিণত হন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন সৈয়দ মহসিন আলী। তিনি পরপর তিনবার মৌলভীবাজার পৌরসভার চেয়ারম্যান ছিলেন। ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

২০১৪ সালে সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্বে থাকা অবস্থায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

সৈয়দ মহসিন আলীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সৈয়দ মহসিন আলী ফাউন্ডেশন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে।

ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ১০টায় সৈয়দ শাহ মোস্তফা (রহ.) মাজার প্রাঙ্গণে সৈয়দ মহসিন আলীর কবরে শ্রদ্ধা জ্ঞাপন ও কবর জিয়ারত করবেন ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদ, পরিবারের সদস্যসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বেলা সাড়ে ১১টায় তার বাড়িতে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এরপর পারিবারিক উদ্যোগে দুপুর দেড়টায় কোরআন তেলাওয়াত, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

eleven + 16 =