প্রসিকিউটরের পদ থেকে পদত‌্যাগ করেছেন ব্যারিস্টার সুমন 2

প্রসিকিউটরের পদ থেকে পদত‌্যাগ করেছেন ব্যারিস্টার সুমন

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটরের পদ থেকে পদত‌্যাগ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে চিফ প্রসিকিউটর বরাবর পদত্যাগপত্র জমা দেন তিনি। পরে গণমাধ্যমকে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেন।

সুমন বলেন, সামাজিক কর্মকাণ্ডের জন‌্য ট্রাইব্যুনালে বেশি সময় দিতে পারছিলাম না। এ জন‌্য চিফ প্রসিকিউটর বরাবর আমার পদত‌্যাগপত্র পাঠিয়েছি।

প্রসঙ্গত, ব্যারিস্টার সুমন আইন পেশার পাশাপাশি স্বেচ্ছাশ্রমে রাস্তা-ব্রিজ নির্মাণ, ফুটবল টুর্নামেন্ট আয়োজন, এলাকার বিভিন্ন দুর্নীতি-অসঙ্গতি তুলে ধরাসহ ফেসবুকে বিভিন্ন সময় জনসচেতনতামূলক ভিডিও ও ফেসবুক লাইভ করে আলোচনায় আসেন।

ব্যারিস্টার সুমনের জন্ম হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা সদরের পাশে পীরবাজার নামক গ্রামে। তার বাবা সাধারণ একজন ব্যবসায়ী। মা গৃহিনী। বাবা-মায়ের ৬ সন্তানের মধ্যে সবার ছোট সুমন। ছোট বেলা কেটেছে চুনারুঘাটেই।

স্থানীয় কেজি স্কুলে তার শিক্ষার হাতে খড়ি। তারপর ডিসিপি হাইস্কুলে ভর্তি। এখান থেকেই এসএসসি পাশ করা। তারপর ঢাকা কলেজে ভর্তি।

এইচএসসি পাস ঢাকা কলেজ থেকে। এরপর ঢাকা ইউনিভার্সিটিতে মার্কেটিং এ ভর্তি। বিবিএ, এমবিএ পাশ করে। তারপর ইংল্যান্ডে গিয়ে ব্যারিস্টারি পাশ করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

three × four =