নোবিপ্রবিতে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ 2

নোবিপ্রবিতে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

সোমবার (৪ নভেম্বর) দিনগত রাত আড়াইটায় উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন। ফল ঘোষণার সময় নোবিপ্রবি কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. মমিনুল হকসহ নোবিপ্রবি বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এবছর (এ,বি,সি,ডি,ই,এফ) ৬ টি ইউনিটের অধীন ১৩৫৫টি আসনের জন্য আবেদন করেছিল ৬৮৭৬০ জন, পরীক্ষায় গড় উপস্থিতির হার ৮২.৫৪ শতাংশ এবং গড় পাসের হার ৬১.৮৫ শতাংশ।

`এ` ইউনিটে মোট ২৮৮ টি ইউনিটের আবেদন করেছিল ২০৩০৪ জন শিক্ষার্থী,উপস্থিতির হার ৮০.৩৮ শতাংশ, পাসের হার ৭১.২৩ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ১৮২.

বি` ইউনিটে ১৬২ টি আসনের জন্য আবেদন করেছিল ১৭৫৩২ জন,উপস্থিতির হার ৮০.৫১ শতাংশ,পাসের হার ৭৩.৫৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ১৭৯।

সি` ইউনিটে ২২৪ টি আসনের জন্য আবেদন করেছিল ৮২৪৮ জন, উপস্থিতির হার ৮৫.৯৭ শতাংশ, পাসের হার ৬২.৭৫ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ১৮৩.

ডি` ইউনিটে ৩৫৮ টি আসনের জন্য আবেদন করেছে ১৪২৩২ জন,উপস্থিতির হার ৮৪.৩৬ শতাংশ, পাসের হার ৪৯.৪৬ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ১৬৮.৯৬

‘ই’` ইউনিটে ১৫৩ টি আসনের জন্য আবেদন করেছে ৪৬৯৯ জন,উপস্থিতির হার ৮৩.৪৭ শতাংশ, পাসের হার ৪৪.৮৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ১৬৬.

‘এফ’ ইউনিটে ১০০ টি আসনের জন্য আবেদন করেছে ৩৭১৮ জন,উপস্থিতির হার ৮৬.৬৪ শতাংশ, পাসের হার ২৭.৮৫ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ১৭৭.

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মমিনুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে প্রকাশ করা হয়েছে। ৫ নভেম্বর বিকেল ৫টার পর থেকে ওয়েবসাইটে (https://nstu.admission.online) এ পাওয়া যাবে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

thirteen + two =