ধর্মপাশায় খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে ওজনে কম দেওয়ার অভিযোগ 2

ধর্মপাশায় খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে ওজনে কম দেওয়ার অভিযোগ

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি :

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির নিয়োজিত ডিলারের বিরুদ্ধে তালিকাভুক্ত শতাধিক কার্ডধারীদের মধ্যে ৩০কেজির স্থলে সর্বোচ্চ ২৭থেকে ২৮কেজি করে চাল দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে তিনি দীর্ঘদিন ধরে এমনটি করে আসছেন। এ ঘটনায় আজ মঙ্গলবার ভুক্তভোগীরা ডিলারের গুদামের সামনে চরম ক্ষোভ প্রকাশ করেন। চাল ওজনে কম দেওয়ার ঘটনাটি নিয়ে স্থানীয় এক যুবক সামাজিক যোগাযোগ মাথ্যম (ফেসবুকে) একটি ভিডিও পোস্ট করেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তার কার্যালয় ও ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার ধর্মপাশার সদর ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ডিলার নিয়োজিত রয়েছেন মনোজেন্দ্র চৌধুরী টিংকু। ওই ডিলারের আওতায় ৫০২জন সুবিধাভোগী কার্ডধারী রয়েছেন। আজ মঙ্গলবার সকাল নয়টার দিকে তিনি ধর্মপাশা সদর বাজারের হাসপাতাল রোডে থাকা তাঁর ভাড়াটে গুদাম থেকে কার্ডধারীদের মধ্যে ১০টাকা কেজি দামে চাল বিক্রি শুরু করেন। কিন্তু ওই ডিলার কার্ডধারীদের মধ্যে ১০টাকা কেজি দামে ৩০কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও তিনি ২৭-২৮কেজি করে চাল বিতরণ করেছেন। এ নিয়ে ভুক্তভোগীরা প্রতিবাদ জানালেও তাঁরা কোনো প্রতিকার পাননি।
ধর্মপাশা সদর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির নিয়োজিত ডিলার মনোজেন্দ্র চৌধুরী টিংকু বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগটি মিথ্যা,বানোয়াট ও ভিত্তিহীন। আমাকে বিপাকে ফেলার জন্য এ ধরণের অপপ্রচার চালানো হচ্ছে।

উপজেলা র্নিবাহী কর্মকর্তা অতিরিক্ত দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) আবু তালেব বলেন, অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

10 + 20 =