দিল্লির সহিংসতা নিয়ে যা বললেন শেবাগ-যুবরাজরা 2

দিল্লির সহিংসতা নিয়ে যা বললেন শেবাগ-যুবরাজরা

(সিএএ) নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে কমপক্ষে ৩৯ জন মারা গেছেন। এছাড়া আহত হয়েছেন প্রায় দুই শতাধিক মানুষ।

এছাড়া গ্রেফতার হয়েছেন কয়েকশ জন।

দিল্লির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের সাবেক ক্রিকেটার বিরেন্দ্র শেবাগ, যুবরাজ সিং এবং হরভজন সিংরা। তাদের হৃদয় ভেঙেছে দিল্লির সহিংসতায়। শান্তি কামনা করে টুইট করেছেন তারা।

ভারতের হয়ে বিশ্বকাপ জেতা বিরেন্দ্র শেবাগ টুইট করেছেন, ‘দিল্লিতে যা ঘটছে তা সত্যিই হতাশার। সকলের প্রতি আমার আহ্বান দিল্লি শান্ত করুণ, শান্তি প্রতিষ্ঠা করুণ।

যে কারো ওপর হামলা বা কারো ক্ষতি করার মানে হলো আমাদের দারুণ রাজধানী শহর দিল্লির ওপর কলঙ্ক লেপন করা।

আমি সকলের শান্তি এবং মানসিক সুস্থতা কামনা করছি।’

ভারতের আরেক বিশ্বকাপ জয়ী তারকা অলরাউন্ডার যুবরাজ সিংও একই রকমের টুইট করেছেন। ক্যান্সার জয় করে মাঠে ফেরার পর সম্প্রতি অবসর নেওয়া এই ক্রিকেটারের হৃদয় ভেঙেছে দিল্লির সহিংসতায়।

তিনি টুইট করেছেন, ‘দিল্লিতে যা হচ্ছে তা সত্যিই হৃদয় বিদারক। সকলের প্রতি অনুরোধ দিল্লিতে শান্তি এবং ঐক্য প্রতিষ্ঠা করুন। আশা করছি কর্তৃপক্ষ পরিস্থিতি বুঝে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। দিন শেষে আমরা মানুষ। সবার প্রতি আমাদের ভালোবাসা এবং সম্মান থাকা উচিত।’

ভারতীয় সাবেক স্পিনার হরভজন সিং টুইট করেছেন, ‘আমরাই আমাদের নিজেদের লোককে খুন করছি? (আপনে হি আপনোকো খুন কার রাহি হে?) সকলের প্রতি অনুরোধ করছি একে অপরের আঘাত করবেন না।’

উল্লেখ্য সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে বিক্ষোভ-সংঘর্ষে উত্তর-পূর্ব দিল্লিতে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সংঘর্ষে আহত হয়েছেন কমপক্ষে ২০০ জন। টানা চারদিন ধরে চলতে থাকা সংঘর্ষে রণক্ষেত্র তৈরি হয়েছে দিল্লির ভজনপুরা, মৌজপুর, কারাওয়ালনগর।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =