তিন জেলায় মাদক বিক্রেতা ও অপহরণকারীসহ আটক ১২ 2

তিন জেলায় মাদক বিক্রেতা ও অপহরণকারীসহ আটক ১২

ঢাকার কেরানীগঞ্জে এক মাদক বিক্রেতা, আশুলিয়ায় চার মাদক বিক্রেতা, রাজশাহীতে এক অপহরণকারী ও বরিশালে মাদক কারবারি ও মোটরসাইকেল চোর চক্রের ৬ জনকে আটক করা হয়েছে।

কেরানীগঞ্জ : কেরানীগঞ্জে ইয়াবাসহ সুজন (২৬) নামের এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

(২৮ অক্টোবর) সোমবার সন্ধ্যায় দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন কালিগঞ্জ থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্পের ডিএডি বদিউল আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে সুজনকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ৩৭৫ পিস ইয়াবা ও নগদ ২৫ হাজার টাকা জব্দ করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সাভার : আশুলিয়ায় অভিযান চালিয়ে ১৪০ বোতল ফেনসিডিলসহ চার মাদক বিক্রেতাকে আটক করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

(২৮ অক্টোবর) সোমবার সন্ধ্যায় আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ঝিনাইদহের মহেশপুর উপজেলার শাহগুরুদাহ উত্তর পাড়ার মো. আলাউদ্দিন (৩৫), মুন্সিগঞ্জ সদর উপজেলার পুকুরপাড়া এলাকার হোসেন আলী (২৭), মাগুরা জেলার শ্রীপুর উপজেলার কাদিরপাড়া গ্রামের মো. আলামিন মন্ডল (২০) ও একই এলাকার মো. শাওন শেখ (১৮)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাভারের আশুলিয়ার পল্লিবিদ্যুৎ এলাকার মিজান টাওয়ারের সামনে থেকে আলাউদ্দিনকে আটক করে। ওইসময় তার কাছে থাকা স্কুলব্যাগ থেকে কিছু ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে তার দেওয়া তথ্য অনুযায়ী নবীনগর এলাকার রাজধানী হোটেলে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালালোর চেষ্টা করলে ওই চারজনকে আটক করে ডিবি পুলিশ। আটকদের কাছে থাকা ৪টি স্কুল ব্যাগ তল্লাশি করে ১৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আবুল বাশার জানান, তাদের মাদকসহ আটক করা হয়েছে। পরে আশুলিয়া থানায় তাদের হস্তান্তর করা হয়।

রাজশাহী : শহরের আম চত্বর এলাকায় অভিযান চালিয়ে এক অপহরণকারীকে আটক করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।

(২৮ অক্টোবর) সোমবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে অপহরণের শিকার ভিকটিমকে উদ্ধার করে র‌্যাব।

আটক অপহরণকারীর নাম জাহিদুল ইসলাম খোকন (৪৮)। সে মহানগরীর রাজপাড়া থানার বসুয়া এলাকার জহিরুল ইসলামের ছেলে। অপহরণের শিকার ওই কিশোরীর (১৭) বাড়ি মহানগরীর বড় বনগ্রাম এলাকায়।

র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার মাইনুল ইসলাম জানান, মহানগরীর বড় বনগ্রাম এলাকার এক কিশোরীকে অপহরণের অভিযোগে জাহিদুল ইসলামের বিরুদ্ধে শাহ মখদুম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এর সূত্র ধরে সোমবার বিকেলে অভিযানে নামে র‌্যাব সদস্যরা। পরে নওদাপাড়া আম চত্বর এলাকা থেকে জাহিদুল ইসলামকে আটক করা হয়। এ সময় অপহৃতকেও উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে অপহরণকারী জাহিদুল ইসলামকে শাহ মখদুম থানায় সোপর্দ করা হয়েছে। এছাড়া আইনি প্রক্রিয়ার মাধ্যমে ওই কিশোরীকে পরিবারের কাছে হস্তান্তরের কাজ চলছে।

বরিশাল : পৃথক অভিযানে মাদক কারবারি ও মোটরসাইকেল চোরচচক্রের ৬ জনকে আটক করা হয়েছে। এসব অভিযানে ৩টি মোটরসাইকেল ও ৪৪০ পিস ইয়াবা জব্দ করা হয়।

(২৮ অক্টোবর) সোমবার সন্ধ্যায় এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার ভোরে বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি মডেল থানা পুলিশের সদস্যরা নগরীর রুপাতলী বাসস্ট্যান্ড থেকে ৪৪০ পিস ইয়াবাসহ ২ জনকে আটক করে।

আটকরা হলেন, পটুয়াখালীর গলাচিপা উপজেলার চিকনীকান্দি ইউনিয়নের মাঝগ্রাম এলাকার ওহিদুল ইসলাম (২০) ও দুমকি উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের পশ্চিম ঝাটড়া এলাকার জাহিদ হোসেন (২০)। আটকের সময় তারা দুজনই নিজেদের ঢাকা কলেজের ইংরেজি বিভাগের ছাত্র বলে পরিচয় দেয়।

এদিকে আরেক অভিযানে কোতোয়ালি মডেল থানা পুলিশ বরগুনা থেকে ৩টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করে। এ সময় চুরির সঙ্গে জড়িত অভিযোগে আরও ৩ জনকে আটক করা হয়।

আটকরা হলেন- পটুয়াখালীর শিশু পার্ক এলাকার লিটন ঢালী (৩২), দুমকি উপজেলার পাঙ্গাসিয়া এলাকার শহিদুল ইসলাম সিকদার (৩৫) ও বরগুনার পাথরঘাটা উপজেলার কাটাখালী এলাকার আল হাদিস (১৮)।

এছাড়া বরিশাল নগরীতে একটি দা ও ছোরাসহ হুমায়ুন হাওলাদার (৩২) নামে আরও একজনকে আটক করে পুলিশ। হুমায়ুনের বাড়ি বাকেরগঞ্জ উপজেলার বিরঙ্গল এলাকায়।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা ও গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

12 − one =