ঢাকা থেকে ৩ আর চট্টগ্রাম থেকে ১ দিন মদিনায় যাবে বিমান 2

ঢাকা থেকে ৩ আর চট্টগ্রাম থেকে ১ দিন মদিনায় যাবে বিমান

ঢাকা থেকে ৩ দিন আর চট্টগ্রাম থেকে ১ দিন মদিনায় যাবে বিমান এমন তথ্যই জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী।

তিনি বলেন, রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নেটওয়ার্ক সম্প্রসারণ করা হচ্ছে।

মাহবুব আলী বলেন, বিমান বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়াও আন্তর্জাতিক রুট গুলোর মধ্যে রয়েছে দুবাই, আবুধাবি, মাস্কট, দোহা, লন্ডন, কুয়েত, দাম্মাম, কাঠমান্ডু, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, দিল্লী এবং কোলকাতা।

ঢাকা-মদিনা-ঢাকা ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর নেটওয়ার্ক সম্প্রারণের আরো একটি ধাপ পূর্ণ হল।

সোমবার ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-মদিনা-ঢাকা রুটে ফ্লাইট উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সোমবার থেকে চালু হওয়া এ রুটে বিমান ঢাকা থেকে মদিনায় সপ্তাহে ৩ দিন যথাক্রমে শনি, সোম ও বুধবার এবং চট্টগ্রাম থেকে মদিনায় ১ দিন বৃহস্পতিবার ১টি করে ফ্লাইট পরিচালনা করবে।

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালর সচিব মোঃ মহিবুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অবঃ) ইনামুল বারী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ মফিদুর রহমান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোকাব্বির হোসেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =