ঠাকুরগাঁওয়ে বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে করছেন চেয়ারম্যান 2

ঠাকুরগাঁওয়ে বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে করছেন চেয়ারম্যান

রহিম উল আলম খোকন : করোনা ভাইরাস প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে বাড়ি বাড়ি গিয়ে জীবানুনাশক স্প্রে করছেন চেয়ারম্যান মোশারুল ইসলাম।

 

রবিবার দুপুরে সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে এ কার্যক্রম পরিচালনা করেন তিনি। এ কার্যক্রম আরো বড় আকারে করার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন চেয়ারম্যান মোশারুল।

মোশারুল ইসলাম রাজাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এছাড়াও তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক।

এসময় রাজাগাঁও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান মোশারুল ইসলাম ৯টি ওয়ার্ডের মানুষদের মাঝে ১ হাজার মাস্ক, হ্যান্ড গ্লোবস ১শ, জীবানুনাশক স্প্রে মেশিন ৫০টি বিতরণ করেন। রাজাগাঁও ইউনিয়নের ৯টি ওয়ার্ডে জনসংখ্যা প্রায় ৩০ হাজার।

করোনা ভাইরাস প্রতিরোধে একটি কমিটি গঠন করা হয়েছে। ইউনিয়ন পরিষদের রাজস্ব খাত থেকে ১ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ৫০টি মেশিনে করে প্রত্যেকদিন ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডের ১ হাজার লিটার জীবানুনাশক স্প্রে করা হবে।

সরেজমিনে দেখা যায়, চেয়ারম্যান মোশারুল ইসলাম নিজের ঘারে জীবানুনাশক স্প্রে মেশিন নিয়ে বিভিন্ন গ্রামে স্প্রে করছেন। পাশপাশি বিভিন্ন রাস্তা, মোটরসাইকেল, ব্যাটারী চালিত আটো, প্রাইভেট কারে জীবানুনাশক স্প্রে করেন তিনি । চেয়ারম্যানের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা। চেয়ারম্যানের সাথে ওই ইউনিয়নের বিভিন্ন শ্রেণিপেশার মানুষও অংশগ্রহণ করেন গ্রাম জীবানুনাশক করার কাজে।

এসময় জেলা পরিষদের সদস্য ও রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নীপেন্দ্র নাথ ঝাঁ, সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম, রাজাগাঁও ইউনিয়ন পরিষদের সচিব, ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান মোশারুল ইসলাম বলেন, কোথাও যেন জনসমাগম না হয় বা অযথা বাহিরে না বের হয়ে বাড়িতে অবস্থান করে সে বিষয়ে আমরা এলাকায় এলাকায় নজরদারি করছি। মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা হচ্ছে। এছাড়াও এলাকায় মাইকিং করে জনগণকে বাড়িতে নিজে নিরাপদে থাকার ও অপরকে নিরাপদে রাখার পরামর্শ দেয়া হচ্ছে।

মোশারুল বলেন, পরিচ্ছন্নতা ও স্প্রে দেয়ার পাশাপাশি খাবারের অভাবে কেউ যেন কষ্ট না পায় সেদিকে লক্ষ্য রেখে গরিব মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাবারও পৌঁছে দেয়া হবে।

সমাজের বিত্তবানদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের এ কার্যক্রমে যদি সমাজের কোনো বিত্তবান অংশ নিতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। তাহলে এ কার্যক্রম আরো বড় আকারে পালন করা সম্ভব হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

twelve − twelve =