জামিন পেলেন অসুস্থ নওয়াজ শরিফ 2

জামিন পেলেন অসুস্থ নওয়াজ শরিফ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে শুক্রবার জামিন দিয়েছেন দেশটির একটি আদালত। শারীরিক অসুস্থতার কারণে এদিন তাকে জামিন দেয়া হয়েছে। অ্যাকিউট ইমিউন ডিজঅর্ডারে ভুগছেন নওয়াজ শরিফ।

গত সোমবার রাতে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে লাহোরের সার্ভিস হাসপাতালে ভর্তি করা হয়। অ্যাকিউট ইমিউন ডিজঅর্ডারের কারণে তার প্লেটলেট কাউন্ট অস্বাভাবিক হারে কমে গিয়েছে। যে কারণে রক্তক্ষরণও হচ্ছে। তার চিকিৎ‌সায় গঠিত মেডিকেল বোর্ড জানিয়েছে, সম্পূর্ণ সুস্থ হতে কয়েক সপ্তাহ সময় লাগবে নওয়াজ শরিফের।

এদিকে কয়েকদিন আগে নওয়াজ শরিফের ছেলে অভিযোগ করে বলেন, কারাগারে তার বাবার ওপর বিষ প্রয়োগ করা হয়েছিল। যে কারণে অস্বাভাবিক হারে প্লেটলেট কাউন্ট কমেছে। দুর্নীতির মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত শরিফকে হাসপাতালে ভর্তি করতে গড়িমসি নিয়েও ইমরান খান সরকারের দিকে অভিযোগের আঙুল তোলেন নওয়াজ শরিফের ছেলে।

অন্যদিকে মেডিকেল বোর্ড জানিয়ে দিয়েছে, অ্যাকিউট ইমিউন ডিজঅর্ডারই শরিফের অসুস্থতার কারণ। বৃহস্পতিবার হাসপাতালের পক্ষে মেডিকেল বুলেটিনে জানানো হয়েছিল, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ অ্যাকিউট ইমিউন ডিজঅর্ডারে ভুগছেন। মেডিকেল পরিভাষায় যাকে বলা হয়, ‘অ্যাকিউট ইমিউন থ্রোম্বোসাইটোপেনিক পরপুরা’, সংক্ষেপে আইটিপি। দুইদিন ধরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর তার রোগ সম্পর্কে নিশ্চিত হন ডাক্তাররা।

আল-আজিজা স্টিল মিলের মামলায় ৬৯ বয়সী নওয়াজ শরিফের সাত বছরের জেল হয়েছে। সেই জেলের মেয়াদ শুরু হয়েছে গত বছরের ২৪ ডিসেম্বর থেকে। তার বিরুদ্ধে আরও দুটি দুর্নীতির মামলা রয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

ten − 6 =