চট্টগ্রামে সকল প্রবেশপথ বন্ধ ঘোষণা 2

চট্টগ্রামে সকল প্রবেশপথ বন্ধ ঘোষণা

এম. মতিন, চট্টগ্রাম : প্রাণঘাতী করোনা সংক্রমণ মোকাবিলায় রাজধানী ঢাকার পর এবার চট্টগ্রামের প্রধান প্রধান প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। প্রবেশপথ গুলোতে বসানো হয়েছে পুলিশের নিরাপত্তা প্রহরী।

আজ সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রাম পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান এ নিষেধাজ্ঞা জারি করেছেন।

অবরুদ্ধ প্রধান প্রবেশপথ গুলো হচ্ছে- নগরীর শাহ আমানত সেতু, কালুরঘাট সেতু, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন মোড় এবং সিটি গেইট।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘আশপাশের উপজেলা থেকে প্রতিদিন লোকজন চট্টগ্রাম শহরে প্রবেশ করছেন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের ক্ষেত্রে এটি খুবই ঝুঁকিপূর্ণ বলে আমাদের মনে হচ্ছে। সেজন্য আপাতত প্রবেশপথ গুলো আমরা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। সেখানে চেকপোস্ট স্থাপন করা হয়েছে।’

তিনি আরো জানান, এসব প্রবেশপথ দিয়ে ওষুধ, খাদ্য ও জরুরি পণ্যবাহী পরিবহন, রফতানি পণ্যবোঝাই পরিবহন, রোগি নিয়ে অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না। এসব প্রবেশপথ দিয়ে মানুষের চলাচলও সীমিত থাকবে। নগরীতে প্রবেশের সময় লোকজনকে নিরাপত্তা চৌকিতে পুলিশের মুখোমুখি হতে হবে। সন্তোষজনক জবাব দিতে পারলেই প্রবেশের অনুমতি দেওয়া হবে। সোমবার রাত ১০টা থেকেই এ আদেশ কার্যকর হবে।

এর আগে সিএমপি কমিশনার লকডাউন আরো কঠোর করতে (৬ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সন্ধ্যা ৭ থেকে সকাল ৬ পর্যন্ত ওষুধের দোকান ব্যতীত সকল প্রকার দোকান, মার্কেট এমনকি নিত্যপ্রয়োজনীয় দোকান বন্ধ রাখার নির্দেশ দেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =