গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 2

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

শতভাগ বেতন, বকেয়া ও ঈদ বোনাসের দাবিতে গাজীপুরে পৃথকস্থানে আজ রোববারও পোশাক শ্রমিকরা বিক্ষোভ করে। সকাল ১০টায় গাজীপুরের হোতাপাড়া এলাকায় এলিগ্যান্ট কারখানার শ্রমিকরা দুপুর ১টা পর্যন্ত বিক্ষোভ করে। গাজীপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নিয়ে বেতনের আশ্বাস দিলে তারা বিক্ষোভ ১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সরে কর্মস্থলে যোগদান করে।

শ্রমিকরা জানায়, পোশাক কারখানায় আমাদের মার্চ ও এপ্রিল মাসের বেতন এখনও পরিশোধ করা হয়নি। এছাড়া, আজ ঈদ বোনাস ও শতভাগ বেতন দেওয়ার কথা ছিল। সকালে কাজে যোগদানের পর জানতে জানা যায় আজকে বকেয়া বেতন, ঈদ বোনাস এবং পূর্ণ বেতন দিতে রাজি হচ্ছে না কারখানা কর্তৃপক্ষ।

এদিকে, সকাল ৯টায় টঙ্গীর বিসিকে একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করলে কর্তৃপক্ষের সাথে সমঝোতা করে পুনরায় সকাল ১০টায় কাজে যোগ দেয়।

সকাল ১১টার দিকে টঙ্গীর মিলগেইট একটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করছে শ্রমিকরা। দুপুর ২টা পর্যন্ত তাদের বিক্ষোভ চলে। পুলিশ ঘটনাস্থলে আসলেও তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। তাদের দাবি ঈদের আগেই তাদের শতভাগ বেতন, বকেয়া ও ঈদ বোনাস দিতে হবে।

এছাড়াও. গাজীপুরের বোর্ড বাজার একটি সুইটার কারখানার শ্রমিকরা শতভাগ বেতন, বকেয়া ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ করে। বেলা সাড়ে ১২টার দিকে এ বিক্ষোভ করে পোশাক শ্রমিকরা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =