গাজীপুরে গুঁ‌ড়ি‌য়ে দেয়া হয়েছে আট ইটভাটা

গাজীপুরে গুঁ‌ড়ি‌য়ে দেয়া হয়েছে আট ইটভাটা

গাজীপুর সিটি কর্পোরেশনের কারখানা বাজার এলাকায় পরিবেশ অধিদপ্তর, গাজীপুরের সার্বিক সহযোগিতায় পরিবেশ দূষণ বিরোধী ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম এর নেতৃত্বে ৮ টি অ‌বৈধ ইটভাটা এস্কেভেটর মেশিনের সাহায্যে ভে‌ঙ্গে গুঁ‌ড়ি‌য়ে দেওয়া হয়।

ইটভাটা গু‌লোর ম‌ধ্যে একতা ব্রিকসকে (এবিসি) ৫ লাখ টাকা, স্টার ব্রিকস‌কে ২০ লাখ টাকা অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদণ্ড, রানা ব্রিকসকে ৬ লাখ টাকা, আরসিআর ব্রিকস‌কে ৬ লাখ টাকা, এসএবি ব্রিকস কে (এসএবি) ৫ লাখ টাকা, আরবিসি ব্রিকস‌কে ৫ লাখ টাকা, চাঁদতারা ব্রিকসকে ৬ লাখ টাকা, মদিনা ব্রিকস ২ কে ৬ লাখ টাকা করে সর্বমোট ৫৯ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়, এর মধ্যে ৩৯ লাখ টাকা জরিমানা আদায় করা হয় এবং ২০ লাখ টাকা আদায় না হওয়ায় আসামীকে জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় ।

এছাড়া ভাটাগু‌লো ভে‌ঙ্গে গুঁড়ি‌য়ে দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আবদুস সালাম সরকার জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী সি‌টি কর‌পো‌রেশন এলাকাসহ গাজীপু‌র জেলার অ‌বৈধ সকল ইটভাটায় এ অ‌ভিযান অবহ্যত থাক‌বে।

এসময় অভিযানে ছিলেন, গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপপ‌রিচালক সহকারী প‌রিচালক মো. আশরাফ উ‌দ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের সহযোগিতায় ছিলেন গাজীপুর র‍্যাব-১ ও মেট্রোপলিটন পুলিশ।

-শহীদুল ইসলাম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

three × two =