ক্ষমা চাইলো অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল 2

ক্ষমা চাইলো অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

বাংলাদেশ নিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর জন্য নিঃশর্ত ক্ষমা চেয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

মঙ্গলবার সংস্থাটির ফেসবুক পাতায় নতুন এক পোস্টে বলা হয়, ফেসবুকে প্রচার করা পোস্টে যুদ্ধ ও সংঘাতপূর্ণ দেশের তালিকায় ভুল করে বাংলাদেশকে অন্তর্ভুক্ত করায় ক্ষমা চাচ্ছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। এরই মধ্যে এ পোস্টের ভুল সংশোধন করা হয়েছে।

ভুলের জন্য দুঃখ প্রকাশ করে সংস্থাটির ওই পোস্টে আরও বলা হয়, ‘বাংলাদেশের জনগণ এবং যারাই ওই পোস্টের জন্য মর্মাহত হয়েছেন, তাদের সবার কাছে নিঃশর্ত ক্ষমা চাচ্ছি।’

গত শুক্রবার যুদ্ধ ও সংঘাতপূর্ণ দেশে মানুষের আক্রান্ত, সংঘাত ও মৃত্যুর মুখোমুখি হওয়ার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিল অ্যামনেস্টি। বাংলাদেশের নাম উল্লেখ করে দেওয়া ওই পোস্টে ছবি সংযুক্ত করা হয় সিরিয়ার একটি যুদ্ধবিধ্বস্ত এলাকার।

ওই পোস্টে লেখা হয়, ‘বাংলাদেশ এবং পৃথিবীর অন্যান্য জায়গায় নিরপরাধ মানুষ আক্রমণের শিকার, সংঘাত ও মৃত্যুর মুখোমুখি হচ্ছে- কেবল মাত্র ভুল সময়ে ভুল জায়গায় থাকার কারণে। যুদ্ধ ও সংঘাতের সময় ভয়ংকর নির্যাতনকে তুলে ধরতে আমরা সংগ্রাম করছি। এ ধরনের গল্প শোনানোর জন্য হাজার হাজার মানুষের সঙ্গে আন্দোলনে যোগ দিন।’

শুক্রবার পোস্ট দেওয়ার কিছুক্ষণ পর থেকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের ফেসবুক পাতায় বাংলাদেশ থেকে সেটি দেখা যাচ্ছিল না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

17 + eleven =