এমপি আব্দুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা 2

এমপি আব্দুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা

বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২০ জানুয়ারি) সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এই নেতার মরদেহ নেওয়া হলে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের নেতাদের সঙ্গে নিয়ে মরহুমের কফিনে ফুল দেন শেখ হাসিনা। এর আগে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের পক্ষে তার সামরিক সচিব আব্দুল মান্নানের প্রতি শ্রদ্ধা জানান।

বীর মুক্তিযোদ্ধা এই সংসদ সদস্যকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সশস্ত্র সালাম জানানো হয়। তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার, হুহপসহ অন্যরা।

বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় আব্দুল মান্নানের প্রথম জানাজা হবে। এরপর ঢাকা থেকে হেলিকপ্টারে মরদেহ আব্দুল মান্নানের সংসদীয় এলাকা বগুড়ার সোনাতলায় নেওয়া হবে। সেখানেও একটি জানাজা হবে। সারিয়াকান্দিতে হবে আরেকটি জানাজা।

আব্দুল মান্নানের মেয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে ফেরার তার দাফনের প্রক্রিয়া শুরু হবে। এর আগ পর্যন্ত এমপি আব্দুল মান্নানের মরদেহ বারডেমের হিমঘরে রাখা হবে।

গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে উপস্থিত ছিলেন আব্দুল মান্নান। সেখানেই বুকে ব্যাথা উঠলে তাকে ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাত ১১টার দিকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়।

আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =